সিলেটটুডে ডেস্ক

২০ আগস্ট, ২০২১ ১৮:৫৫

চার্জশিট হলেই বরখাস্ত হবেন সাদিক আবদুল্লাহ

বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ

বরিশালের সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইএনও) বাসভবনে হামলার অভিযোগে মামলা হয়েছে সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর বিরুদ্ধে। এ দুই মামলার অভিযোগপত্র আদালত গ্রহণ করলে আইন অনুযায়ী সাময়িক বরখাস্ত হতে পারেন মেয়র সাদিক আবদুল্লাহ।

'স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯' এ মেয়র ও কাউন্সিলরদের সাময়িক বরখাস্তের বিধান রাখা হয়েছে। এতে সংশ্লিষ্টদের কারও বিরুদ্ধে ফৌজদারি মামলায় অভিযোগপত্র আদালত কর্তৃক গৃহীত হলে সেক্ষেত্রে সরকার লিখিত আদেশের মাধ্যমে, ক্ষেত্রমত, মেয়র বা কোনো কাউন্সিলরকে সাময়িকভাবে বরখাস্ত করতে পারবে।

এ বিষয়ে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম গণমাধ্যমকে বলেন, যদি কারও বিরুদ্ধে মামলা এবং চার্জশিট হয়, তাহলে আইনে সাময়িক বরখাস্ত করার বিধান আছে। আইনে যেভাবে শাস্তির বিধান উল্লেখ আছে, এগুলো পর্যালোচনা করে যদি কিছু পাওয়া যায়, তাহলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত বুধবার (১৮ আগস্ট) রাতে ব্যানার অপসারণকে কেন্দ্র করে বরিশালে পুলিশ, আনসার ও স্থানীয় ছাত্রলীগ সদস্যদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই রাতে ইউএনওর সরকারি বাসভবনে স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগ নেতা-কর্মী ও সিটি করপোরেশনের কর্মকর্তারা হামলা চালায় বলে অভিযোগ ওঠে।

এ ঘটনায় বৃহস্পতিবার (১৯ আগস্ট) বরিশাল কোতোয়ালি মডেল থানায় দুটি মামলা দায়ের করা হয়। এরমধ্যে একটি মামলা দায়ের করেন সদর থানার ইউএনও মুনিবুর রহমান। অন্যটি করেন কোতোয়ালি মডেল থানার উপপরির্দশক (এসআই) শাহজালাল মল্লিক। দুই মামলাতেই আসামি করা হয়েছে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে।

এদিকে, মেয়র সাদিক আবদুল্লাহকে রাজনৈতিক দুর্বৃত্ত আখ্যা দিয়ে তার গ্রেপ্তারের দাবি জানিয়েছে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন (বিএএসএ)। বৃহস্পতিবার কার্যনির্বাহী পরিষদের এক জরুরি সভা শেষে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবির কথা জানায় অ্যাসোসিয়েশন।

আপনার মন্তব্য

আলোচিত