সিলেটটুডে ডেস্ক:

০২ সেপ্টেম্বর, ২০২২ ২১:২৮

জোট ছেড়েই বিএনপিকে নিয়েই যুগপৎ দুর্বার আন্দোলনের ডাক জামায়াতের

জামায়াতে ইসলামীর সদস্য সংগ্রহ সভায় দলটির নেতারা। ছবি: সংগৃহীত

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট থেকে সরে যাওয়ার কথা জানানোর এক সপ্তাহ পরই সরকারের বিরুদ্ধে যুগপৎ দুর্বার গণআন্দোলন গড়ে তোলার ডাক দিয়েছে জামায়াতে ইসলামী।

এ আন্দোলনে অবশ্য বিএনপিকেও সঙ্গে নেওয়ার কথা বলেছেন দলটির কেন্দ্রীয় নায়েবে আমীর ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের।

দলটির ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে শুক্রবার সদস্য বা রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপিসহ গণতন্ত্রকামী ডানপন্থি বা ইসলামী দল, বাম দল এবং অন্য সব জোটকে সঙ্গে নিয়ে আন্দোলনের এ ডাক দেন তিনি।

দলটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে আন্দোলনের এমন ডাক দেয়া হলেও সম্মেলনটি কোথায় হয়েছে তা জানায়নি সদ্য বিএনপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করা দলটি।

জামায়াত নেতা মোহাম্মদ তাহের বলেন, ‘বর্তমান সরকার জনগণের উপর জগদ্দল পাথরের মতো চেপে বসে আছে। অত্যাচারী জালেম শাসকের বিরুদ্ধে সত্য কথা বলাই সর্বোত্তম জেহাদ। জামায়াত, বিএনপিসহ গণতন্ত্রকামী ডান-বাম, জোটসহ সকলকে সাথে নিয়ে যুগপৎ দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে।

‘এর মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের মধ্য দিয়ে জাতিকে সঠিক পথে এগিয়ে নিতে হবে।’

সংগ্রাম করে জাতিকে মুক্ত করার দায়িত্ব পালনে আগামী দিনে ঐতিহাসিক ভূমিকা পালনে জামায়াতের সদস্যদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

সেই সঙ্গে আগামী নির্বাচন কোনো নির্দলীয় সরকারের অধীনে হতে হবে বলেও দাবি করেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাসুম, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মতিউর রহমান আকন্দ।

আপনার মন্তব্য

আলোচিত