সিলেটটুডে ডেস্ক

১১ জুন, ২০২৩ ০২:২১

২০১৪-২০১৮ গেছে যাক, ২০২৪ সেভাবে যাবে না: জামায়াতের নায়েবে আমির

জামায়াতের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় আমির অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, ‘সব মানুষের কল্যাণের জন্য আল্লাহর আইন ও সত্ লোকের শাসন কায়েমের লক্ষ্যে জামায়াতে ইসলামী লোক তৈরি ও জনমত গঠন করে নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক পথে দেশ পরিচালনা করতে চায়।’

গতকাল শনিবার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত সমাবেশে পাঠানো লিখিত বক্তব্যে তিনি এ কথা বলেন।

সমাবেশে তার লিখিত বক্তব্যটি পাঠ করে শোনানো হয়।

লিখিত বক্তব্যে মুজিবুর রহমান বলেন, ‘এ দেশের মানুষ দলীয় সরকারের অধীনে নির্বাচন মানবে না। তাই শুভবুদ্ধির পরিচয় দিয়ে কেয়ারটেকার সরকারের অধীনে অতিদ্রুত নির্বাচনের ব্যবস্থা করতে হবে, এর বিকল্প নেই। এই একটি দাবি পূরণের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে জাতির এই ক্রান্তিলগ্নে ঝাঁপিয়ে পড়ার উদাত্ত আহ্বান জানাচ্ছি। আওয়ামী লীগের হাত থেকে দেশকে উদ্ধার করতে এবং গণতন্ত্রের স্বাভাবিক ধারা নিশ্চিত করার লক্ষ্যে জামায়াত ভূমিকা পালন করে যাচ্ছে।’ তিনি তার বক্তব্যে দলের কারাবন্দি নেতাদের মুক্তি, দলের কেন্দ্রীয় কার্যালয়সহ জেলা ও মহানগরীর সব কার্যালয় খুলে দেওয়ার, মিছিল-মিটিংয়ের অধিকার নিশ্চিত করার এবং গোলাম আযমের ছেলে আব্দুল্লাহিল আমান আযমীসহ দলের ‘নিখোঁজ’ নেতাদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি জানান।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমির ও সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আব্দুল্লাহ মো. তাহের বলেন, ‘দেশের সংবিধান পরিবর্তন করে জনগণের দাবি মেনে তাদের অধিকার নিশ্চিত করতে হবে। গণতন্ত্রের অপরিহার্য উপাদান নির্বাচন। সেটা হতে হবে অবাধ ও সুষ্ঠু। সেটা করতে হলে কেয়ারটেকার সরকারের অধীনে করতে হবে। কিন্তু, এরা দিনের ভোট রাতে করে। লজ্জা তো ইমানের অঙ্গ। কিছুটা তো লজ্জা থাকা উচিত। সুতরাং বলব, ২০১৪ ও ২০১৮ গেছে যাক। এবার ২০২৪ আর সেভাবে যাবে না। যদি আওয়ামী লীগ বোঝে তাহলে আসুন, আলোচনা করুন। এবারের নির্বাচন হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। সেই দাবি আদায়ে যা করা দরকার, আমরা সেই আন্দোলন করব, ইনশাআল্লাহ।’

দীর্ঘ এক দশক পর রাজধানীতে পুলিশের অনুমতি নিয়ে এই সমাবেশ করল জামায়াত। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ নেতৃবৃন্দ ও ওলামায়ে কেরামের মুক্তি এবং কেয়ারটেকার সরকারব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে এই সমাবেশের আয়োজন করা হয়।

ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের আমির নূরুল ইসলাম বুলবুল সমাবেশে সভাপতিত্ব করেন, সঞ্চালনা করেন সেক্রেটারি জেনারেল ড. শফিকুল ইসলাম মাসুদ।

আপনার মন্তব্য

আলোচিত