সিলেটটুডে ডেস্ক

২৮ অক্টোবর, ২০২৩ ১৩:৫৯

কাকরাইলে সংঘর্ষ: ভাঙচুর, পুলিশ-বক্স ও বাসে আগুন

রাজধানীর কাকরাইল মোড়ে বিএনপির নেতা-কর্মী ও পুলিশের মধ্যে ধাওয়া, পাল্টা ধাওয়া ও কাঁদানে গ্যাস নিক্ষেপের ঘটনা ঘটেছে। বেলা ১টার কিছু আগে এ ঘটনা শুরু হয়। এরপর পুলিশ বিএনপি নেতা-কর্মীদের দিকে কাঁদানে গ্যাস ছুড়ে। বিএনপির উত্তেজিত কর্মীরা কয়েকটি বাসে আগুন দেয়। 

কাকরাইল মোড়ে একটি ট্রাফিক পুলিশ বক্সে বেলা সোয়া একটার দিকে আগুন দেওয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিজিবি মোতায়েন করা হয়েছে। 

সংঘর্ষ চলাকালে বিএনপির তাড়া খেয়ে একদল লোক প্রধান বিচারপতির হেয়ার রোডের বাসভবনের মূল ফটক অতিক্রম করে ঢুকে যায়। এ সময় ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

এর আগে বেলা সোয়া ১২টার দিকে কাকরাইল মসজিদের সামনে আওয়ামী লীগের নেতা-কর্মীদের বহনকারী একটি বাস ও দুটি পিক-আপে হামলা হয়। বিএনপি নেতা-কর্মীরা এই হামলা করেছেন বলে অভিযোগ করেছে আওয়ামী লীগ।

হামলাকারীরা বাসটি ভাঙচুর করে। আওয়ামী লীগের নেতা-কর্মীদের লাঠি হাতে ধাওয়া দেন বিএনপির কর্মীরা। সেখানে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। উপস্থিত পুলিশ সদস্যরা বিএনপির কর্মীদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে।

বাস ভাঙচুরের পর বেলা পৌনে ১টার দিকে কাকরাইল মসজিদের সামনের এলাকায় আরেক ব্যক্তিকে মারধরের ঘটনা ঘটে। তিনি কয়েকটি ব্যানার নিয়ে রিকশায় করে যাচ্ছিলেন।

এরপরই পুলিশ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া, পাল্টা ধাওয়া এবং কাঁদানে গ্যাস নিক্ষেপের ঘটনা ঘটে।

একই সময়ে কাকরাইল মোড়ে বৈশাখী পরিবহনের একটি বাস ভাঙচুর করা হয়েছে। তবে কে বা কারা বাসটিতে ভাঙচুর করেছে তা নিশ্চিত হতে পারেনি পুলিশ। ভাঙচুরের ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট এক ব্যক্তিকে আটক করে তারা।

পুলিশ জানিয়েছে, আটক ব্যক্তির নাম পরিচয় তারা এখনো নিশ্চিত করতে পারেনি। এ ছাড়া কোন দলের লোকজন এই গাড়িটিতে ভাঙচুর করেছে তা তারা এখনো পর্যন্ত নিশ্চিত নয়। তবে মিছিলটি বিএনপির ছিল।

আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের পর এসব তথ্য জানা যাবে বলে জানিয়েছে পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত