সিলেটটুডে ডেস্ক

৩১ জানুয়ারি, ২০১৬ ১৩:১০

জাপার সভাপতিমণ্ডলীর সভায় গেলেন না রওশন ও তাঁর অনুসারীরা

দুই বছর পর অনুষ্ঠিত হওয়া জাতীয় পার্টির (জাপা-এরশাদ) সভাপতিমণ্ডলির সভায় অনুপস্থিত থাকলেন  সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদে বিরোধীদলীয় নেত্রী রওশন এরশাদসহ তাঁর অনুসারীরা।

রোববার (৩১ জানুয়ারি) দুপুর ১২টায় দলের চেয়ারম্যান এইচ এম এরশাদের বনানীর রাজনৈতিক কার্যালয়ে সভাটি শুরু হয়। এতে এরশাদপন্থি নেতারা উপস্থিত থাকলেও অনুপস্থিত ছিলেন রওশন ও তাঁর অনুসারী হিসেবে পরিচিত জাপা নেতারা।

দলে কো-চেয়ারম্যান নিয়োগ ও মহাসচিব বদল নিয়ে অস্থিরতার মধ্যেই জাপার সভাপতিমণ্ডলীর এই বৈঠক হচ্ছে। এর আগে সর্বশেষ সভাপতিমণ্ডলীর বৈঠক হয়েছিল প্রায় দুই বছর আগে।

সূত্র জানায়, জাপার ৩৭ সদস্যের সভাপতিমণ্ডলীর এই বৈঠকে অন্তত ২৫ জন অংশ নিয়েছেন। অনুপস্থিত রয়েছেন রওশন, আনিসুল ইসলাম মাহমুদ, মুজিবুল হক, মশিউর রহমান (দেশের বাইরে আছেন), জিয়াউদ্দিন আহমেদ বাবলু, তাজুল ইসলাম চৌধুরী, কাজী ফিরোজ রশিদ, ফখরুল ইমাম প্রমুখ।

দলের একটি দায়িত্বশীল সূত্র জানায়, এরশাদ দলের সভাপতিমণ্ডলী ও সাংসদদের যৌথ সভা করতে চেয়েছিলেন। কিন্তু স্ত্রী রওশনের অনুসারী কয়েকজন নেতার বিরোধিতার মুখে যৌথসভা করতে ব্যর্থ হয়ে কেবল সভাপতিমণ্ডলীর সভা ডাকেন এরশাদ।

সম্প্রতি দলের মহাসচিবের পদ থেকে জিয়াউদ্দিনকে অব্যাহতি দেন এরশাদ। একই সঙ্গে রুহুল আমিন হাওলাদারকে ফের দলের মহাসচিব হিসেবে নিয়োগ দেন। এর আগে ছোট ভাই জি এম কাদেরকে জাপার কো-চেয়ারম্যান নিযুক্ত করেন এরশাদ।

এদিকে, সম্প্রতি জাতীয় পার্টির মধ্যকার টানাপোড়েন অবস্থায় রওশন এরশাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে জানিয়েছেন জাতীয় পার্টি মন্ত্রীসভায় থাকছে।

আপনার মন্তব্য

আলোচিত