সিলেটটুডে ডেস্ক

০৩ ফেব্রুয়ারি , ২০১৬ ০০:৩১

সাবেক প্রতিমন্ত্রীর বাসায় হামলা, লুট

আওয়ামী লীগ সরকারের সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকারের নাটোরের বাসায় হামলা চালিয়ে লুটপাট হয়েছে। ঘটনার পর আহাদ আলী সরকার তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে এ ঘটনার জন্য পৌর যুবলীগের একটি অংশকে দায়ী করেছেন।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে নাটোরে শহরের কানাইখালি মহল্লার আহাদ আলী সরকারের বাসভবনে এই হামলার ঘটনা ঘটে। এ সময় তার মেয়ে ও জামাতাসহ চারজন আহত হন।
 
নাটোর থানার পরিদর্শক (তদন্ত) জুয়েল রানা জানান, রাত ৯টার দিকে কয়েকজন যুবক ক্রিকেটের স্ট্যাম্প ও অস্ত্রশস্ত্র নিয়ে সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকারের নাটোরের কানাইখালি মহল্লার বাসভবনে ঢুকে পড়ে। বাসার কেয়ারটেকার বাবু তাদের বাধা দিলে তাকে বেধড়ক পিটিয়ে তারা অতিথি কক্ষে ঢুকে পড়ে।
 
এ সময় সাবেক প্রতিমন্ত্রীর মেয়ে অধ্যক্ষ মৌসুমী পারভীন সেখানে এলে দুর্বৃত্তরা তাকেও স্ট্যাম্প দিয়ে পেটায়। তখন প্রতিমন্ত্রীর দুই জামাতা মাজহারুল ইসলাম ও আশরাফুল ইসলাম এগিয়ে এলে হামলাকারীরা তাদেরকেও মারধর করে।

এ সময় হামলাকারীরা আহাদ আলী সরকারকে খোঁজাখুঁজি করতে থাকে। তবে তিনি ওই সময় বাসার বাইরে ছিলেন।
 
আহাদ আলী সরকারের স্ত্রী দীর্ঘ সময় ধরে চিৎকার-চেঁচামেচি করলেও ভয়ে আশপাশ থেকে কেউ এগিয়ে আসেনি। ততক্ষণে দুর্বৃত্তরা মেয়েদের আনুমানিক চার লাখ টাকার স্বর্ণালংকার কেড়ে নিয়ে দ্রুত চলে যায়।
 
মোবাইলফোনে খবর পেয়ে আহাদ আলী সরকার পুলিশ সুপার ও সদর থানাকে ঘটনাটি জানালে বিপুল সংখ্যক পুলিশ তার বাড়িতে আসে।
 
সাবেক এই প্রতিমন্ত্রী তিনতলা এই বাসায় দুই মেয়ে-জামাইকে নিয়ে বসবাস করেন।
 
আহাদ আলী সরকারের ছোট জামাতা মাজহারুল ইসলাম জানান, তিনি হৈ চৈ শুনে ওপর থেকে নিচে নেমে আসার সঙ্গে সঙ্গেই হামলাকারীরা তাকে মারধর করতে শুরু করে। তখন তার বড় ভায়রা তাকে রক্ষা করতে এগিয়ে এলে তাকেও টানাহেঁচড়া করে তারা।
 
এ ঘটনায় আহাদ আলী সরকার রাতেই তার বাসায় এক সংবাদ সম্মেলন করেন। তিনি অভিযোগ করেন, বর্তমানে তিনি সপরিবারে নাটোরের বাসায় থেকে বিভিন্ন রাজনৈতিক কর্মকাণ্ডে অংশ নিচ্ছেন। এটা অনেকে সহ্য করতে পারছেন না। তাই সুপরিকল্পিতভাবে তার পরিবারের ওপর হামলা করে ও লুটপাট করা হয়েছে।

তিনি এ ঘটনার জন্য পৌর যুবলীগের সদস্য সাব্বির হোসেনসহ তার সহযোগীদের দায়ী করেন।
 
নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তিনি নিজেও সাবেক প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে এসেছেন এবং আহতদের খোঁজ-খবর নিয়েছেন।
 
এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত