সিলেটটুডে ডেস্ক

০২ জুন, ২০১৬ ১৩:১১

স্বাস্থ্যমন্ত্রী ক্ষমতায় থাকার সকল নৈতিক অধিকার হারিয়েছেন : ন্যাপ

ব্যাচভিত্তিক নিয়োগের দাবিতে স্বাস্থ্যমন্ত্রীর বাসভবন ঘেরাওকালে এবং দ্বিতীয় দফায় ঢাকা মেডিকেল কলেজের সামনে পুলিশের লাঠিচার্জ, জলকামান থেকে গরম পানি নিক্ষেপ ও আন্দোলনরত অর্ধশতাধিক নার্সকে আহত করাসহ লাঠচার্জে একজন নার্সের গর্ভপাত এর ঘটনায় তীব্র নিন্দা, ক্ষোভ, প্রতিবাদ ও উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) চেয়ারম্যান জেবেল রহমান গাণি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুঁইয়া বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছেন, বর্তমান সরকারের আমলে পুলিশের আচরণ প্রমাণ করছে এই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জনগনের সেবার পরিবর্তে জননির্যাতনের বাহিনীতে পরিণত হচ্ছে।

তাঁরা বলেন, দাবি আদায়ে কারো বাসভবন ঘেরাও, স্মারকলিপি প্রদান, অবস্থান গ্রহণ বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতির অংশ। আজকের স্বাস্থ্যমন্ত্রীও হয়তো একসময় এ ধরনের বহু কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন এবং নেতৃত্বও দিয়েছেন। আজ তাঁর মতো একজন রাজনীতিবিদের বাড়ি ঘেরাও কালে পুলিশের এই বর্বোরচিত আচরণ কি প্রমাণ করছে? তিনি কি জানেন না, পুলিশী নির্যাতনের মাধ্যমে কখনোই কোন ন্যায়সঙ্গত অধিকার আদায়ের সংগ্রাম দমন করা যায় না। বরং এই ধরণের ঘটনায় হিতে বিপরীত হতে পারে।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেছেন, প্রায় প্রতিদিন গণমাধ্যমের সামনে স্বাস্থ্যমন্ত্রী যে নীতিবাক্য বর্ষন করেন, নিরীহ নার্সদের উপর পুলিশী হামলার পর তিনি জাতিকে কি শোনাবেন? নাকি নির্লজ্জের মতো নীতিবাক্যই বর্ষন করবেন জাতি জানতে চায়। আন্দোলনরত নিরীহ নার্সদের উপর পুলিশী হামলার পর স্বাস্থ্যমন্ত্রী ক্ষমতায় থাকার সকল নৈতিক অধিকার হারিয়েছেন।

নেতৃদ্বয় বলেন, বিরোধী দলের নৈতিক ও ন্যায়সঙ্গত আন্দোলনকে দমন করতে গিয়ে এবং ভোট বিহীন অবৈধ নির্বাচনের মাধ্যমে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে গিয়ে বর্তমান সরকার আইন-শৃঙ্খলা বাহিনীকে আজ দলীয় পেটোয়া বাহিনীতে পরিণত করেছে। সরকারের কারনেই এরা একসময় বিষফোঁড়ায় পরিণত হবে।

নেতৃদ্বয় অবিলম্বে নার্সদের দাবি মেনে নেয়া ও আন্দোলনরত নার্সদের উপর বর্বোরচিত হামলার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি, আহতদের সুচিকিৎসা, মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

আপনার মন্তব্য

আলোচিত