সিলেটটুডে ডেস্ক

১৬ জুন, ২০১৬ ১৯:৪৯

আমি শত্রু-মিত্র দুইপক্ষেরই আক্রমণের শিকার : ইনু

আমি শত্রু-মিত্র দুই পক্ষেরই আক্রমণের শিকার বলে মন্তব্য করেছেন জাসদ একাংশের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেছেন, আমি এখন দুই পক্ষেরই আক্রমণের শিকার। এরপরও ন্যস্ত থাকা সরকারি দায়িত্ব পালন করে যাচ্ছি।

বৃহস্পতিবার (১৬ জুন) জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটে নির্মিত শেখ রাসেল মিলনায়তন উদ্বোধন ও এটুআই কর্মসূচির অধীনে বেতার ও টেলিভিশন অনুষ্ঠান নির্মাণে দক্ষতা বৃদ্ধিবিষয়ক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে অংশ নিয়ে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

ইনু বলেন, এ মুহূর্তে শত্রুপক্ষও আমাকে আক্রমণ করছে, মিত্রপক্ষও আমাকে আক্রমণ করছে। শত্রুপক্ষ ও মিত্রপক্ষের আক্রমণে শিলাবৃষ্টি ও হঠাৎ হঠাৎ বজ্রপাতের মধ্য দিয়ে আমি এখানে হাজির হয়েছি। আমাকে চিন্তা করতে হয়েছে, আমার ওপর সরকারি দায়িত্ব ন্যস্ত করা আছে।

তিনি আরও বলেন, সরকার তো ঘুমায় না। সরকার তো ২৪ ঘণ্টা মানুষের পাশে থাকে। সুতরাং শত্রুপক্ষের আক্রমণই হোক আর মিত্রপক্ষের আক্রমণই হোক অথবা বজ্রপাত হোক আর শিলাবৃষ্টি হোক, আমাকে সময়মতো সরকারের কাজটা সম্পন্ন করতে হবে।

উল্লেখ্য, গত বছর সরকারী দল আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য শেখ ফজলুল করিম সেলিম জাসদ ও হাসানুল হক ইনুকে ঘিরে বিতর্ক ও রাজনৈতিক আক্রমণের সূচনা করেন। এরপর সে বিতর্কে যোগ দেন মাহবুবুল হক হানিফ সহ আওয়ামী লীগের প্রভাবশালী অনেক সদস্য।

সম্প্রতি জাসদের মুক্তিযুদ্ধ পরবর্তী ভূমিকাকে স্মরণ দলটিকে হঠকারী সংগঠন আখ্যা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। সৈয়দ আশরাফ হাসানুল হক ইনুকে মন্ত্রী করার এর প্রায়শ্চিত্ত আওয়ামী লীগকে করতে হবে বলে মন্তব্য করেন।

সৈয়দ আশরাফের এ মন্তব্যের পর সড়কমন্ত্রী ওবায়দুল কাদের এ মন্তব্যকে ব্যক্তিগত মন্তব্য বলে আখ্যা দেন।

বিএনপির রুহুল কবীর রিজভী হাসানুল হক ইনুকে মন্ত্রী করায় শেখ হাসিনার তাঁর পিতার রক্তের সঙ্গে প্রতারণা বলেও মন্তব্য করেন।

আপনার মন্তব্য

আলোচিত