নিউজ ডেস্ক

১৭ জুন, ২০১৬ ০১:২১

ইনুকে জঙ্গিবাদের হোতা বললেন ইসলামী ঐক্যজোটের ফয়জুল্লাহ

জাসদ একাংশের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে জঙ্গিবাদের হোতা বলে উল্লেখ করেছেন ইসলামী ঐক্যজোট একাংশের মহাসচিব মুফতি মোহাম্মদ ফয়জুল্লাহ।

বাংলাদেশে জঙ্গিবাদের বিরুদ্ধে বর্তমান সময়ে সরব এ মন্ত্রী সম্পর্কে এমন কথা বললেন যখন সরকারী দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম জাসদ ও ইনু সম্পর্কে বিরূপ মন্তব্য করে দেশব্যাপী আলোচনার ঝড় তুলেছেন।

বৃহস্পতিবার (১৬ জুন) রাজধানীর মতিঝিলে হোটেল পূর্বাণীতে ইসলামী ঐক্যজোট আয়োজিত ইফতার মাহফিলে বক্তব্যকালে ১৯৭২ সাল থেকে ১৯৭৫ সালের রাজনৈতিক প্রেক্ষাপট আলোচনায় এনে দলের এই মহাসচিব বলেন, যারা ৭২-৭৫ পর্যন্ত দেশে জঙ্গিবাদ সৃষ্টি করেছিল, জঙ্গিবাদের ট্রেনিং দিয়েছিল, গণবাহিনী, নীল বাহিনী, লাল বাহিনীর নামে মানুষ হত্যাকাণ্ডে নিয়োজিত ছিল, সেই হাসানুল হক ইনুরা আজ ক্ষমতায় বসে আছে।

মুফতি ফয়জুল্লাহ আরও বলেন, যারা বঙ্গবন্ধুকে হত্যার ক্ষেত্র প্রস্তুত করেছিল, তারাই আজ বর্তমান সরকারের মৃত্যুঘণ্টা বাজিয়ে দেওয়ার চক্রান্ত করছে কিনা, সন্দেহ হয়।

ইফতার মাহফিলে আরও সভাপতির বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী। এছাড়া  আরও উপস্থিত ছিলেন খেলাফত আন্দোলনের প্রধান মাওলানা শাহ আতাউল্লাহ,  এনপিপির চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু, ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী) এর চেয়ারম্যান আনোয়ারুল হক, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসনাত আমিনী প্রমুখ।

এদিকে, সাম্প্রতিক বিতর্কে তিনি শত্রু-মিত্র দুই পক্ষেরই আক্রমণের শিকার বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

ইনু বলেন, এ মুহূর্তে শত্রুপক্ষও আমাকে আক্রমণ করছে, মিত্রপক্ষও আমাকে আক্রমণ করছে। শত্রুপক্ষ ও মিত্রপক্ষের আক্রমণে শিলাবৃষ্টি ও হঠাৎ হঠাৎ বজ্রপাতের মধ্য দিয়ে আমি এখানে হাজির হয়েছি। আমাকে চিন্তা করতে হয়েছে, আমার ওপর সরকারি দায়িত্ব ন্যস্ত করা আছে।

উল্লেখ্য, গত বছর সরকারী দল আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য শেখ ফজলুল করিম সেলিম জাসদ ও হাসানুল হক ইনুকে ঘিরে বিতর্ক ও রাজনৈতিক আক্রমণের সূচনা করেন। এরপর সে বিতর্কে যোগ দেন মাহবুবুল হক হানিফ সহ আওয়ামী লীগের প্রভাবশালী অনেক সদস্য।

সম্প্রতি জাসদের মুক্তিযুদ্ধ পরবর্তী ভূমিকাকে স্মরণ দলটিকে হঠকারী সংগঠন আখ্যা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। সৈয়দ আশরাফ হাসানুল হক ইনুকে মন্ত্রী করার এর প্রায়শ্চিত্ত আওয়ামী লীগকে করতে হবে বলেও মন্তব্য করেন।

সৈয়দ আশরাফের এ মন্তব্যের পর সড়কমন্ত্রী ওবায়দুল কাদের এ মন্তব্যকে ব্যক্তিগত মন্তব্য বলে আখ্যা দেন।

বিএনপির রুহুল কবীর রিজভী হাসানুল হক ইনুকে মন্ত্রী করায় শেখ হাসিনার তাঁর পিতার রক্তের সঙ্গে প্রতারণা বলেও মন্তব্য করেন।

আপনার মন্তব্য

আলোচিত