সিলেটটুডে ডেস্ক

২৯ জুন, ২০১৬ ০১:০১

‘ইফতার মাহফিলের নামে রাজনীতি হচ্ছে’

বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের সম্মানে সরকার প্রধান সহ বিভিন্ন রাজনৈতিক দলের ইফতার মাহফিলে রাজনীতি হচ্ছে বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

মঙ্গলবার (২৮ জুন) রাজধানীর কাকরাইলে ঈশা খাঁ হোটেলে গণফোরাম আয়োজিত ইফতার অনুষ্ঠানে ড. কামাল হোসেন এ মন্তব্য করেন। গণফোরামের পক্ষ থেকে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হলেও তার দলের উদ্যোগে কিংবা দলীয় ব্যানারে ইফতারের আয়োজনকে তিনি তার জীবনে শেষ ইফতার বলে ঘোষণা দেন।

তিনি বলেন, সকলকে নিয়েই আগামীতে ইফতারের আয়োজন হবে। দলীয় ব্যানারে ইফতার হলে তাতে ইফতারও হয় না। আবার রাজনীতিও হয় না।

বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, ঐক্য হয়েই আছে। সব রাজনৈতিক দল এক টেবিলে বসে মতবিনিময় করলে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আমরা ঐকমত্যে পৌঁছতে পারবো।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় ঘরে ঘরে দুর্গ গড়ে না তুললে এদেশ কখনোই স্বাধীন হতো না। ভারত আমাদেরকে উসকে দিয়েছে, এটা ডাহা মিথ্যা কথা। তারা (ভারত) আমাদেরকে স্বাধীনতা দয়া করে দেয়নি। লাখো শহীদের প্রাণের বিনিময়ে স্বাধীনতা অর্জন করেছি আমরা।

ড. কামাল হোসেনের সঙ্গে একই টেবিলে বসে ইফতার করেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান, সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, আওয়ামী লীগের সাবেক নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

এতে আরো উপস্থিত ছিলেন গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মফিজুল ইসলাম খান কামাল, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, জাসদের সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবীর, অধ্যাপক আসিফ নজরুল ও রোবায়েত ফেরদৌস, নাগরিক ঐক্যের আহবায়ক এস এম আকরাম, গণফোরাম নেতা মোশতাক আহমদ. মহিউদ্দিন আবদুল কবির, নৃপেন ঘোষ, সিনিয়র সাংবাদিক কাজী সিরাজ, জাহিদুজ্জামান ফারুক প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত