নিজস্ব প্রতিবেদক

০১ সেপ্টেম্বর, ২০১৬ ০২:১০

জামায়াতের ডাকা হরতাল মানেনি মীর কাসেমের পরিবার

শীর্ষ যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর মৃত্যুদণ্ডের রায়ের প্রতিবাদে জামায়াতে ইসলামীর ডাকা হরতাল মানে নি মীর কাসেম আলীর পরিবারই।

গত মঙ্গলবার (৩০ আগস্ট) সুপ্রিম কোর্টে মীর কাসেমের মৃত্যুদণ্ডের রায়ের বিরুদ্ধে দায়ের করা রিভিউ আবেদন খারিজের পর জামায়াতে ইসলামী হরতাল ডাকে।

কিন্তু হরতালের দিনই সে হরতাল অমান্য করে গাড়িতে চড়ে গাজীপুরের কাশিমপুর কারাগারে কাসেম আলীর সঙ্গে দেখা করেছে তার পরিবার। বুধবার বেলা পৌনে তিনটার দিকে তারা কারা ফটকে পৌঁছান। এবং দুই ঘণ্টার মত সময় সেখানে অবস্থান করেন।

জামায়াতে ইসলামীর অর্থের যোগানদার হিসেবে পরিচিত মীর কাসেম আলীর সঙ্গে সাক্ষাৎ করতে যাওয়ারা হলেন তার স্ত্রী খন্দকার আয়েশা খাতুন, দুই মেয়ে তাহেরা তাসনীম ও সুমাইয়া রাবেয়া, দুই পুত্রবধূ শাহেদা তাহমিদা আক্তার ও তাহমিনা আক্তার, ভাতিজা মো. হাসান জামান ও তিন শিশু।

উল্লেখ্য, মঙ্গলবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ রিভিউ আবেদনের শুনানি শেষে মীর কাসেমের ফাঁসি বহাল রেখে রায় ঘোষণা করেন।

এরপর বিকেল সোয়া ৫টার দিকে ২৯ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়। পরে এই যুদ্ধাপরাধীর দণ্ড কার্যকরের প্রক্রিয়া শুরু হয়। ফাঁসির রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন খারিজ হওয়ার রায় বুধবার সকালে তাকে পড়ে শোনানো হয়।

২০১০ সালের ২৯ জুন থেকে মীর কাসেম কাশিমপুর কারাগারে আছেন। মীর কাসেমের রিভিউ খারিজের পর কাশিমপুর হাই সিকিউরিটি কারাগার ও আশপাশের এলাকায় সতর্কতা বাড়ানো হয়। কারাগারের নিরাপত্তাও জোরদার করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত