সিলেটটুডে ডেস্ক

০৮ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:০৫

জিয়া প্রকৃত মুক্তিযোদ্ধা নয়, তাই পদক সরানো হয়েছে: হাছান

আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, জিয়া প্রকৃতপক্ষে মুক্তিযোদ্ধা ছিলেন না। তিনি ছিলেন পাকিস্তানের গুপ্তচর। তাকে পদক দিয়ে স্বাধীনতাকে খাটো করা হয়েছে। সে জন্য স্বাধীনতা পদক সরিয়ে ফেলা হয়েছে। বৃহস্পতিবার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের আসন্ন জাতীয় সম্মেলন উপলক্ষে প্রচার ও প্রকাশনা পরিষদের সভা শেষে তিনি এ কথা বলেন।

ড. হাছান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে একইসঙ্গে স্বাধীনতা পদক দিয়ে বঙ্গবন্ধুকে অবমাননা করা হয়েছে। আজকে পৃথিবীর ভঙ্গুর রাষ্ট্রগুলোর মধ্যে পাকিস্তানের অবস্থান অন্যতম। দেশটির বিভিন্ন প্রদেশে বিশৃঙ্খলতা নিত্যদিনের সঙ্গী। বাংলাদেশ একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র। তাই বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হাত না দিয়ে পাকিস্তানকে তাদের নিজেদের দেশে বিশৃঙ্খলা ও নৈরাজ্য মোকাবেলায় মনোযোগ দেওয়ার পরামর্শ দেন এ আওয়ামী লীগ নেতা। বাংলাদেশের অভ্যন্তরীণ কোনো বিষয়ে নাক না গলানোর বিষয়ে হুঁশিয়ারিও উচ্চারণ করেন তিনি।

আওয়ামী লীগ সরকারের সাবেক এই মন্ত্রী বলেন, রাজাকারদের ফাঁসির পর পাকিস্তানের নিন্দা প্রস্তাবই প্রমাণ করে যে যুদ্ধাপরাধীরা তাদের দোসর ছিল। তারা একাত্তর সালে বাংলাদেশের পক্ষে ছিল না। মুক্তিযুদ্ধের সময় এ দেশের নিরীহ মানুষের ওপর তারা অত্যাচার করেছে। তাই বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ়তার সঙ্গে তাদের বিচার করে সঠিক কাজটিই করে যাচ্ছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক অসিম কুমার উকিল, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত