নিজস্ব প্রতিবেদক

০১ অক্টোবর, ২০১৬ ০০:৪২

এরশাদের সফরকে ঘিরে জাতীয় পার্টিতে ঐক্যের সুর, ব্যাপক প্রস্তুতি

আজ সিলেট আসছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। দলীয় প্রধানের সফরকে ঘিরে আভ্যন্তরীণ বিরোধ ভুলে ঐক্যবদ্ধভাবে প্রচারণায় নেমেছেন সিলেট জাতীয় পার্টির নেতারা। দীর্ঘদিন পর বহুধাবিভক্ত জাতীয় পার্টিতে বইছে ঐক্যের সুর।

দলীয় সূত্রে জানা গেছে, আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দলকে সংগঠিত করার লক্ষ্যে আজ সিলেট সফরে আসছেন এরশাদ। এরশাদ পত্নী ও সংসদের বিরোধীদলীয় নেত্রী রওশন এরশাদও আসছেন এই সফরে। এছাড়া পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, সাবেক মন্ত্রী জিএম কাদেরসহ দলের প্রায় সব শীর্ষ নেতারাই এরশাদের সফরসঙ্গী হিসেবে আজ সিলেট আসছেন।

আজ দুপুর ২ টায় সিলেট রেজিস্টারি মাঠে শুরু হওয়া জনসভায় ভাষণ দেবেন এরশাদ।

সংসদ নির্বাচনে প্রচারণার আনুষ্ঠানিক ঘোষণা এই সফরেই তিনি দেবেন বলে জানা গেছে।

ফলে সিলেট তথা জাতীয় রাজনীতিতে এই সফর অনেকটা গুরুত্বপূর্ণ বলে মনে করছেন জাতীয় পার্টির নেতাকর্মীরা।

দলের যুগ্ম মহাসচিব ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া এমপি জানান, শনিবার দুপুরে ঐতিহাসিক রেজিস্টারি মাঠের সমাবেশে জাপা চেয়ারম্যানসহ পার্টির কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। চেয়ারম্যান ছাড়াও এই সফরে আসছেন কেন্দ্রের গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দ।

এদিকে, পার্টির চেয়ারম্যানের এই সফরকে ঘিরে দলের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। সমাবেশ সফল করতে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। কর্মীসভা, প্রচার মিছিলের পাশাপাশি তোরণ নির্মাণ করা হয়েছে নগরজুড়ে। প্রস্তুত হয়েছে সমাবেশের মঞ্চ। কর্মসূচি সফলে বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীতে প্রচার মিছিল বের করা হয়।

এর আগে বুধবার রাতে জেলা ও মহানগর জাতীয় পার্টি প্রস্তুতি সভা করে। নগরীর উপশহরের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন দলের প্রেসিডিয়াম সদস্য ও বিভাগীয় সমন্বয়কারী এটিইউ তাজ রহমান।

নেতৃত্বের বিরোধ নিয়ে দীর্ঘদিন থেকে সিলেট জাতীয় পার্টিতে বিরোধ লেগে আছে। একে অপরের বিরুদ্ধে সংঘাতেও জড়িয়েছে পাল্টাপাল্টি গ্রুপ। তবে পার্টি চেয়ারম্যানের আজকের সফর উপলক্ষে সব বিভেদ ভুলে ঐক্যবদ্ধ ভাবে প্রচারণা চালানো হচ্ছে বলে জানিয়েছেন দলটির নেতারা।

আপনার মন্তব্য

আলোচিত