নিউজ ডেস্ক

১৯ অক্টোবর, ২০১৬ ১৩:৪৮

'আ’লীগ লুটের টাকা দিয়ে সম্মেলন করছে'

লুটের টাকা দিয়ে আওয়ামী লীগ সম্মেলন করছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তবে রাজনীতিবিদ হিসেবে প্রতিপক্ষ রাজনৈতিক দলটির সম্মেলনের সাফল‌্য কামনা করেন এ বিএনপি নেতা ।

বুধবার (১৯ অক্টোবর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সদ্য প্রয়াত বিএনপি নেতা আ স ম হান্নান শাহ’র স্মরণে সভায় এ মন্তব্য করেন তিনি। এ স্মরণ সভার আয়োজন করে বাংলাদেশ ইয়‍ুথ ফোরাম।

সভায় নোমান বলেন, ক্ষমতাসীন দলের সম্মেলনের জন‌্য সোহরাওয়ার্দী উদ‌্যানকে বর্ণিল সাজে সাজানোর দিকে ইঙ্গিত করে তিনি বলেছেন, “এত বড় সম্মেলন, এত জৌলুস সৃষ্টির সম্মেলন। বিশাল গেইট করেছে, কোটি কোটি টাকা খরচ করছে।। তারা এ কোটি কোটি টাকা কোথায় পাচ্ছে? কারা এ অর্থের যোগান দিচ্ছে বা কোথা থেকে টাকা আসছে তা খতিয়ে দেখার বিষয়? কিন্তু সেই সম্মেলন যদি প্রতিহিংসার সম্মেলন হয় তাহলে জনগণের কাছে এ সম্মেলনের কোনো গ্রহণযোগ্যতা থাকবে না।”

গুম-হামলার রাজনীতি বিএনপি করে না মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, “বিএনপি যখন কোনো সম্মেলন করতে চায় তখন সেটার জন্য কোনো জায়গা পায় না বিএনপি। আওয়ামী লীগ সম্মেলন করার ১৫ দিন আগে থেকেই বিশ্বব্যাপী ঢাকঢোল পিটিয়ে সেটার প্রচার করছে। অন্যদিকে বিএনপিকে জাতীয় সম্মেলন করতে হয় একটি রুম ভাড়া নিয়ে।”

আওয়ামী লীগের সম্মেলনের ব‌্যয় নিয়ে জনমনেও প্রশ্ন রয়েছে দাবি করে নোমান ক্ষমতাসীন দলের উদ্দেশে বলেন, “একবার যদি জরিপ করে দেখেন, তাহলে বুঝবেন জনগণের কি প্রতিক্রিয়া। সম্মেলনের গেইটটা দেখেই মানুষজন বলে, হায়রে আমাদের টাকায় এই সম্মেলনটা হচ্ছে। দুর্নীতির টাকায় এই সম্মেলনটা হচ্ছে- এটা মানুষের মনের কথা।”

তিনি আরও বলেন, “বিএনপি (৭ নভেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে। সেখানে যদি সরকার বাধা দেয় তাহলে রাজপথে আন্দোলন শুরু করবে বিএনপি।”

বিশ্বব্যাংকের প্রেসিডেন্টের মন্তব্য তুলে ধরে নোমান বলেন, পদ্মাসেতু প্রকল্পে দুর্নীতির অভিযোগ থাকায় তারা মুখ ফিরিয়ে নিয়েছিলো। ভবিষ্যতে বিশ্বব্যাংকের কোনো প্রকল্পে দুর্নীতির অভিযোগ পাওয়া গেলে তারা বাংলাদেশে আর কোনো বিনিয়োগ করবে না।

বিএনপি নেতা প্রয়াত আ স ম হান্নান শাহকে নিয়ে ইয়ুথ ফোরামের এই সভায় সংগঠনের সভাপতি মিজানুর রহমান ছাড়াও বক্তব‌্য রাখেন শফিউল আলম প্রধান, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, খালেদা ইয়াসমীন, ফোরকান-ই আলম, সুরঞ্জন ঘোষ, ওসমান আলী, সাইদুর রহমান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত