কাজী রুমেল, ভৈরব থেকে

২০ অক্টোবর, ২০১৬ ২২:৫০

ভৈরব আ. লীগের সম্মেলনে সায়দুল্লাহ সভাপতি ও জাহাঙ্গীর সাধারণ সম্পাদক

কিশোরগঞ্জের ভৈরব উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত। এতে আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া সভাপতি ও জাহাঙ্গীর আলম সেন্টু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে ১৩০ ভোট পান সায়দুল্লাহ মিয়া। তাঁর প্রতিদ্বন্দ্বী আবুল মনসুর পেয়েছেন ৩০ ভোট। সাধারণ সম্পাদক পদে জাহাঙ্গীর আলম সেন্টু ১২২ ভোট পেয়ে নির্বাচিত হন। তাঁর প্রতিদ্বন্দ্বী মো. রফিকুল ইসলাম পান ৩৯ ভোট।

ভৈরব উপজেলা আওয়ামী লীগের সদস্য সচিব এস এম বাকী বিল্লাহ জানিয়েছেন, ১৬২ জন দলীয় কাউন্সিলরের (ডেলিগেটর) মধ্যে একজন মৃত্যুবরণ করায় ১৬১ জন কাউন্সিলের নির্বাচন প্রক্রিয়ায় অংশ নেন। এর মধ্যে একজন কাউন্সিলর সভাপতি পদে কাউকেই ভোট দেননি।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) ১২টার দিকে ভৈরব পৌরসভা চত্বরে অন্যান্য অতিথি ও দলীয় বয়োজ্যেষ্ঠ নেতাদের নিয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপন।

জিল্লুর রহমান পৌর মিলনায়তনে পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছের সভাপতিত্বে ও সদস্য সচিব বাকী বিল্লাহর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশেষ অতিথির কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজাল, জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল হক টিটু, কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র ইমতিয়াজ বিন মুসা জিসান।

বক্তারা বলেন, ধ্বংসস্তূপ ঠেলে কীভাবে ঘুরে দাঁড়াতে হয়, বাংলাদেশ আওয়ামী লীগের সেই মন্ত্র জানা আছে। পঁচাত্তরের মর্মান্তিক হত্যাকাণ্ড ঘটিয়ে আওয়ামী লীগকে চিরতরে ধ্বংসের যে নীলনকশা ঘাতকরা এঁকেছিল, বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আবারো ঘুরে দাঁড়িয়ে আওয়ামী লীগ প্রমাণ করেছে, আওয়ামী লীগকে ধ্বংস করা সহজ কাজ নয়। কারণ বাংলাদেশ আওয়ামী লীগের মূলমন্ত্র জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। চালিকা শক্তি গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনা। প্রাণশক্তি দেশের কোটি কোটি দলীয় নেতা-কর্মী। তাই জঙ্গিবাদ-সন্ত্রাসবাদে মদদ দিয়ে যেসব অপশক্তি আওয়ামী লীগ সরকারকে ক্ষমতাচ্যুত করতে চায়, তাদের সেই ষড়যন্ত্র কখনোই সফল হবে না।

সভার শুরুতে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত হয়ে ২৪ আগস্ট নিহত আওয়ামী লীগ নেত্রী ও সাবেক রাষ্ট্রপতি মরহুম জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ মৃত্যুবরণকারী নেতা-কর্মীদের রুহের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

এদিকে সম্মেলনকে কেন্দ্র করে ভৈরব শহরজুড়ে উৎসবের আমেজ বিরাজ করে দিনভর। নানা রঙের ব্যানার-ফেস্টুন, প্ল্যাকার্ডে বর্ণিল সাজে সাজানো হয় বিভিন্ন সড়কের দুই পাশসহ মিলনায়তন এলাকা। বিপুল পুলিশ সদস্যের সমন্বয়ে গড়ে তোলা হয় নিরাপত্তা ব্যবস্থা।

আপনার মন্তব্য

আলোচিত