সিলেটটুডে ডেস্ক

০৩ নভেম্বর, ২০১৬ ২৩:৫১

সোহরাওয়ার্দি উদ্যানে সমাবেশের অনুমতি পায়নি বিএনপি ও জাসদ

সোহরাওয়ার্দি উদ্যানে সমাবেশের অনুমতি পায়নি বিএনপি। একই সঙ্গে একই স্থানে সমাবেশের অনুমতি পায় নি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাসদও।

আগামী ৭ ও ৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিচ্ছে না পুলিশ। একই সময়ে একাধিক দল ওই এলাকায় সমাবেশ করার অনুমতি চাওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া এ কথা জানিয়েছেন।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক জানান, একই দিনে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি এবং জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ-ইনু) সমাবেশ করার অনুমতি চেয়েছে। এ রকম পরিস্থিতিতে নিরাপত্তাজনিত কারণে পুলিশ কাউকেই অনুমতি দিবে না।

‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ পালন করার জন্য ৭ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়েছিল বিএনপি। তারা সোহরাওয়ার্দী উদ্যান পাওয়ার ব্যাপারে আশাবাদীও ছিলেন।

এর পরই আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছিলেন, ৭ নভেম্বর পালনের ক্ষেত্রে বিএনপিকে প্রতিহত করা হবে।

এর আগে ডিএমপির উপ-কমিশনার (তথ্য ও জনসংযোগ) মাসুদুর রহমান বলেন, ৭ ও ৮ নভেম্বর দিনে একাধিক রাজনৈতিক দল সমাবেশের অনুমতি চেয়েছে। একসঙ্গে সবাইকে অনুমতি দেওয়া সম্ভব নয়। তাই কোনো রাজনৈতিক দলকে সমাবেশ করার অনুমতি দেওয়া হবে না।

আপনার মন্তব্য

আলোচিত