সিলেটটুডে ডেস্ক

২৮ নভেম্বর, ২০১৬ ১৮:১১

আশরাফের বাসায় ওবায়দুল

লন্ডন থেকে দেশে ফেরার পরের দিন সদ্য-বিদায়ী সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের বাসায় গিয়ে দেখা করেছেন আওয়ামী লীগের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে সৈয়দ আশরাফের বেইলি রোডের সরকারি বাসভবনে যান ওবায়দুল কাদের। এ সময় তিনি সৈয়দ আশরাফের স্ত্রী ড. শিলার অসুস্থতার খোঁজ খবর নেন।

সৈয়দ আশরাফ তার স্ত্রীর অসুস্থতার বিষয়টি তাদের জানান। ওবায়দুল কাদের ও আওয়ামী লীগের অন্য নেতারা সেখানে প্রায় ৪০ মিনিট অবস্থান করেন। সৈয়দ আশরাফ জানান, তার স্ত্রীর শরীরে একটি অস্ত্রোপচার হয়েছে এবং ডিসেম্বরে আরেকটি অস্ত্রোপচার হওয়ার কথা রয়েছে। এ জন্য তিনি ডিসেম্বরে আবারও লন্ডন যাবেন।

এ সময় দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন ও সাংস্কৃতিক-বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

সৈয়দ আশরাফ অভ্যর্থনা জানিয়ে ওবায়দুল কাদেরকে বলেন, ‘রাজনীতিতে আপনি আমার সিনিয়র। আমি যখন ছাত্রলীগের সহ সাংগঠনিক সম্পাদক ছিলাম তখন আপনি দফতর সম্পাদক ছিলেন। আপনি আমার নেতা।’

জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘সিনিয়র-জুনিয়র বিষয় নয়, আমরা সবাই রাজনৈতিক সহকর্মী। আমরা একত্রে কাজ করতে চাই।’

লন্ডনে অবস্থানরত অসুস্থ স্ত্রীকে দেখতে সৈয়দ আশরাফ প্রধানমন্ত্রীর কাছে ১৫ দিনের ছুটি নিয়ে গত ২৮ অক্টোবর লন্ডন যান। ছুটি শেষে ১২ নভেম্বর তার দেশে ফেরার কথা ছিল। তবে স্ত্রীর শরীরে অস্ত্রোপচার ও তার অসুস্থতা না কমায় জনপ্রশাসন মন্ত্রীর দেশে ফেরা দেরি হয়।  

গত ২২ ও ২৩ অক্টোবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের দু’দিনের সম্মেলন শেষে দলের সাধারণ সম্পাদকের পদ থেকে বিদায় নেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর সৈয়দ নজরুল ইসলামের ছেলে আশরাফ। নতুন সাধারণ সম্পাদক হিসেবে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নাম প্রস্তাবও করেন তিনিই। পরে ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের সভাপতিমণ্ডলীর সদস্য পদে সৈয়দ আশরাফকে অন্তর্ভুক্ত করেন। এর আগে ২০০৭ সালে আওয়ামী লীগের দুঃসময়ে দলের হাল ধরে টানা দুই মেয়াদে সভাপতি শেখ হাসিনার সঙ্গে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত