নিউজ ডেস্ক

২০ এপ্রিল, ২০১৫ ১৮:২৫

ঢাকায় খালেদার গাড়িবহরে হামলা: চট্টগ্রামে নাসিরের প্রচারে শিবিরের বাধা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা এ হামলা চালান বলে অভিযোগ করেছে বিএনপি। এদিকে চট্টগ্রামে আওয়ামিলীগ সমর্থিত প্রার্থী আজম নাসিরের নির্বাচনী প্রচারে জামায়াত-শিবিরের বাধা দেওয়ার অভিযোগ ওঠেছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে তৃতীয় দিনের মতো প্রচারণায় নেমেছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া।

গুলশানের বাসভবন ফিরোজা থেকে সোমবার বিকেল ৪টা ৫০ মিনিটে খালেদা জিয়ার গাড়িবহর বের হয়।

সেখান থেকে বনানী, তেজগাঁওয়ের বিজয় স্মরণি থেকে ফার্মগেট এলাকায় যান তিনি। এসময় তাবিথের পক্ষে ভোট চান খালেদা জিয়া।

বিএনপি চেয়ারপারসনের সঙ্গে ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের বিশেষ সহকালী এ্যাডভোকেট শামসুল রহমান শিমুল বিশ্বাস উপস্থিত আছেন। এ ছাড়া খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তাকর্মীরাও (সিএসএফ) উপস্থিত আছেন। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো সদস্যকে তার বহরে দেখা যায়নি। দলীয় নেতাকর্মীদের বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

এর আগে গত শনি ও রোববার তাবিথের পক্ষে প্রচারণা চালান খালেদা জিয়া। রোববার উত্তরায় ও যমুনা ফিউচার পার্কে প্রচারণা চালান তিনি। আর শনিবার গুলশান-বাড্ডা ও হাতিরঝিল এলাকায় নির্বাচনী প্রচারণা চালান খালেদা জিয়া।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়রপ্রার্থী আ জ ম নাছির উদ্দিনের প্রচারে ইসলামী ছাত্রশিবিরের কর্মীরা বাধা দিয়েছে বলে অভিযোগ উঠেছে।

সোমবার বেলা ১টার দিকে চট্টগ্রাম কলেজ ক্যাম্পাসে নাছিরের কর্মী-সমর্থকরা প্রচার চালাতে গেলে শিবিরকর্মীদের বাধার মুখে পড়েন বলে জানিয়েছেন নাগরিক কমিটির কো-চেয়ারম্যান নঈম উদ্দিন চৌধুরী।

বিএনপির জোটসঙ্গী জামায়াতে ইসলামীর ছাত্রসংগঠন ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম কলেজ নিয়ন্ত্রণ করছে বহু দিন ধরে। সম্প্রতি পুলিশের অভিযানে ওই কলেজের ছাত্রাবাস থেকে অস্ত্রও উদ্ধার করা হয়।

সরকারি দল সমর্থিত প্রার্থীর পক্ষ থেকে অভিযোগ পাওয়ার কথা জানিয়ে চকবাজার থানার ওসি আতিক আহমেদ চৌধুরী বলেন, প্রচারে বাধাদানকারীদের শনাক্তের চেষ্টা করছেন তারা।

২৮ এপ্রিল অনুষ্ঠেয় চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ওয়ার্ড কাউন্সিলর পদে জামায়াতে ইসলামীর কয়েকজন প্রার্থী রয়েছেন। মেয়র পদে দলটি সমর্থন দিয়েছে বিএনপি নেতা এম মনজুর আলমকে।

আপনার মন্তব্য

আলোচিত