নিজস্ব প্রতিবেদক

০৯ জুলাই, ২০১৭ ২৩:৫৭

কামরানকে প্রধানমন্ত্রীর ‘গ্রিন সিগন্যাল’, আসাদের দ্বিমত

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন

আসন্ন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র পদে নির্বাচনের প্রস্তুতি নিতে সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানকে নির্দেশ নিয়েছেন দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এমনটি একটি খবর রোববার ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এ ব্যাপারে রোববার রাতে যোগাযোগ করা হলে, বদরউদ্দিন আহমদ কামরানও জানিয়েছেন দলীয় প্রধানের নির্দেশনা নির্বাচনের ব্যাপারে গ্রিন সিগন্যাল হিসেবে দেখছেন তিনি। তবে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ জানিয়েছেন, এটি কোনো গ্রিন সিগন্যাল নয়। নেত্রীর সাথে যিনিই দেখা করতে যান তাকেই জনগণের কাছাকাছি যাওয়ার নির্দেশ দেন তিনি (প্রধানমন্ত্রী)।

সিসিকের আগামী নির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে কামরানের পাশাপাশি আসাদের নামও উচ্চারিত হচ্ছে।

জানা যায়, গত শনিবার আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির বৈঠক শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করেন সিসিকের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান ও রাসিকের সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

এসময় এই দুই সাবেক মেয়রকেই জনগণের সাথে সংযোগ স্থাপন করা, জনগণের কাছাকাছি যাওয়ার নির্দেশ দেন শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রী তাঁর ছোটবোনের মেয়ে টিউলিপ সিদ্দিকীর উদাহরণ টেনে বলেন, 'গত নির্বাচনের চেয়ে ভালো ফল পাওয়ার অন্যতম কারণ টিউলিপ ভোটারদের বাড়ি বাড়ি গেছে। প্রত্যেকের সঙ্গে কথা বলেছে। তোমাদেরও এভাবে কাজ করতে হবে। তাহলে ফল পাওয়া যাবে।'

শেখ হাসিনা বলেন, 'নির্বাচনে জেতার জন্য একমাত্র পথ হচ্ছে জনগণের সঙ্গে সংযোগ স্থাপন করা। শুধু বড় বড় মিছিল-মিটিং করে কোনো লাভ হবে না। ফল পাওয়ার জন্য জনগণের কাছে যেতে হবে। বাড়ি বাড়ি গিয়ে জনগণকে বোঝাতে হবে; উঠান বৈঠক করতে হবে। তবেই ফল পাওয়া যাবে।'

এ ব্যাপারে রোববার রাতে মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নেত্রী আমাকে ভোটারদের বাড়ি বাড়ি যাওয়ার, তাদের পাশে দাঁড়ানোর নির্দেশ দেন। নেত্রীর এই নির্দেশনাকে আমি আগামী নির্বাচনের জন্য গ্রিন সিগন্যাল হিসেবে মনে করছি। তাঁর নির্দেশনা মেনে আমি কাজও শুরু করেছি।

তবে কামরানের সাথে দ্বিমত পোষণ করে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নেত্রীর সাথে যিনিই দেখা করতে যান তাকেই জনগণের জন্য কাজ করতে তিনি নির্দেশ দেন। এটা উনার জন্য গ্রিন সিগন্যাল বা আমার জন্য রেড সিগন্যাল টাইপের কিছু নয়।

আসাদ বলেন, সিসিকের প্রার্থীর ব্যাপারে এখনো কোনো দলীয় সিদ্ধান্ত হয়নি। প্রার্থী হওয়ার জন্য আমি আমার কাজ চালিয়ে যাবো এবং দলীয় মনোনয়ন চাইবো।

আপনার মন্তব্য

আলোচিত