সিলেটটুডে ডেস্ক

২৬ জুলাই, ২০১৭ ২৩:৫৭

‘রাজধানীবাসী সরকারের উন্নয়নের পানিতে হাবুডুবু খাচ্ছে’

পুরনো ছবি

সরকারের ব্যর্থতায় রাজধানী এখন পানির নগরীতে পরিণত হয়েছে; রাজধানীবাসী সরকারের উন্নয়নের পানিতে হাবুডুবু খাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

বুধবার (২৬ জুলাই) দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ মন্তব্য করেন। রিজভী আরও বলেন, বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডন যাওয়ার পর থেকে সরকারের ঘুম হারাম হয়ে গেছে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পানি প্রবেশ করায় রিজভীসহ বিএনপি নেতারা কর্মীদের সহযোগিতায় রিক্সাযোগে কার্যালয়ে প্রবেশ করেন। প্রবল বর্ষণে রাজধানীর নয়া পল্টনের বিভিন্ন সড়ক তলিয়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নীচতলায়ও পানি প্রবেশ করে। এজন্য বেলা ১১টার সংবাদ সম্মেলন এক ঘণ্টা বিলম্বে শুরু হয়।

রিজভী বলেন, খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে প্রধানমন্ত্রী থেকে শুরু করে আওয়ামী লীগের শীর্ষ নেতারা প্রলাপ বকছেন। তিনি চিকিৎসার জন্য লন্ডন গেছেন, অথচ জনবিচ্ছিন্ন হওয়ায় ক্ষমতাসীনদের ঘুম হারাম হয়ে গেছে।

রিজভী বলেন, প্রথমে আওয়ামী লীগের নেতারা বললেন-খালেদা জিয়া মামলার ভয়ে দেশ ছেড়ে পালিয়ে গেছেন। এখন তারা বলছেন- খালেদা জিয়া ষড়যন্ত্র করতেই লন্ডন গেছেন। এরপর হয়তো তারা আবার আরেক নতুন তত্ত্ব দিবেন।

তিনি দাবি করেন, সরকারের এজেন্সিগুলো বিএনপির সিনিয়র নেতাদের উদ্ধৃত করে নানা অপপ্রচার চালিয়ে যাচ্ছে। এবার বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা, ভিত্তিহীন ও কল্পকাহিনী প্রচার করা হচ্ছে।

সরকারের জনপ্রিয়তা না থাকায় এখন দেশবাসী ও বিএনপির সাধারণ নেতা-কর্মীদের মধ্যে নেতিবাচক ধারণা সৃষ্টির জন্য সরকারি এজেন্সিগুলোকে মাঠে নামিয়ে দেয়া হয়েছে বলে দাবি করেন রুহুল রুহুল কবির রিজভী।

তিনি বলেন, এর আগেও স্থায়ী কমিটির সিনিয়র নেতৃবৃন্দের নামে বানোয়াট ও ভিত্তিহীন বিবৃতি একটি ওয়েবসাইটে প্রচার করা হয়েছে। দুদিন আগেও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে উদ্দেশ্য করে ভাইস চেয়ারম্যান এম মোর্শেদ খানের নাম ব্যবহারের মাধ্যমে বানোয়াট, অসত্য, মনগড়া বক্তব্য একটি ওয়েবসাইটে প্রচার করা হয়েছে। এ বক্তব্যের সঙ্গে মোর্শেদ খানের কোনো সম্পর্কই নেই।

বিএনপির এই নেতা বলেন, কীভাবে দুঃশাসনকে আরও দীর্ঘায়িত করা যায়, কীভাবে আরেকটি একদলীয় পাতানো নির্বাচন করে আবারো ক্ষমতায় আসা যায় সেই ষড়যন্ত্রেই লিপ্ত হয়েছে আওয়ামী লীগ। এজন্য সরকারের বিভিন্ন এজেন্সিগুলোকে মাঠে নামিয়ে মিথ্যা কল্পকাহিনী রচনা করে বিএনপির সিনিয়র নেতাদের নামে বদনাম ও কুৎসা রটানোর অপচেষ্টা করছে।

আপনার মন্তব্য

আলোচিত