সিলেটটুডে ডেস্ক

২৫ আগস্ট, ২০১৭ ২২:৩৭

‘প্রধান বিচারপতি পদত্যাগ করলে চরম সঙ্কট দেখা দেবে’

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, প্রধান বিচারপতি পদত্যাগ করলে দেশে একটা চরম সঙ্কট দেখা দেবে।

শুক্রবার সকালে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) জয়নুল আবদীন, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফত, সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানসহ সংগঠনের কামাল উদ্দিন আহমেদ,শাহজাহান সাজু, শাহাবুদ্দিন রেজা প্রমুখ।

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায় প্রসঙ্গে হাফিজ বলেন, এ রায়ের পর আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধান বিচারপতির পদত্যাগ দাবি করা হয়েছে। বিচার বিভাগ ও নির্বাহী বিভাগকে মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে। আমি বলতে চাই, প্রধান বিচারপতি সরকার প্রসঙ্গে যে রায় দিয়েছেন তা সঠিক। এখানে অপ্রাসঙ্গিক কোনও বিষয় নেই। ফলে প্রধান বিচারপতির পদত্যাগ করার কোনো কারণও নেই।

সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, একটি শান্তিময় ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি করুন। এজন্য নির্বাচনকালীন সহায়ক সরকার প্রতিষ্ঠা করার দাবি করছি। আমরা মনে করি, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনকে বাধাগ্রস্ত করতে সরকার পরিকল্পিতভাবে নানা কর্মকাণ্ড করছে।

আপনার মন্তব্য

আলোচিত