নিজস্ব প্রতিবেদক

১৬ সেপ্টেম্বর, ২০১৭ ২৩:৩৯

আ.লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটিতে সিলেটের সুশান্ত

বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটিতে ঠাঁই পেয়েছেন প্রকৌশলী সুশান্ত দাস গুপ্ত। শুক্রবার ক্ষমতাসীন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৫৩ সদস্যের কমিটি অনুমোদন করার পর শনিবার তা গণমাধ্যমে পাঠানো হয়। কমিটিতে ৫ জন সংসদ সদস্য ও কয়েকজন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাকেও সদস্য করা হয়েছে।

সম্প্রতি সারাদেশের সাংসদের সঙ্গে ভোটারদের যোগাযোগ করিয়ে দেওয়ার প্লাটফর্ম আমারএমপি ডটকম তৈরি করে আলোচনায় আসেন সুশান্ত। স্বেচ্ছাসেবী সামাজিক সংস্থাটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

লন্ডন প্রবাসী সুশান্ত ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৭৭ সালে হবিগঞ্জে জন্ম নেওয়া এই তরুণ নেতা পড়াশোনা করেছেন হবিগঞ্জের সরকারী উচ্চ বিদ্যালয়, বৃন্দাবন সরকারী কলেজ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। পরে যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব ইস্ট লন্ডনে সিভিল ইঞ্জিনিয়ারিং এ মাস্টার্স সম্পন্ন করেন তিনি।

পেশাগত জীবনে সুশান্ত দাস গুপ্ত যুক্তরাজ্য ভিত্তিক একটি প্রযুক্তি প্রতিষ্ঠান টেকশেড লি: এর প্রধান নির্বাহী পরিচালক এবং কম্পিউটার ফরেনসিক এক্সপার্ট লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক। যুক্তরাজ্য আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন। এছাড়া বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ যুক্তরাজ্যের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। দায়িত্ব পালন করছেন ব্যবসায়ী সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)-এর সহ-সভাপতি হিসেবেও।

২০১৬ থেকে ২০১৯ সালের মেয়াদে নতুন এ উপ-কমিটির চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন এ এফ এম ফখরুল ইসলাম মুন্সি এবং সদস্য সচিব হিসাবে দায়িত্ব পেয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

আপনার মন্তব্য

আলোচিত