অনলাইন ডেস্ক

২৩ জানুয়ারি, ২০১৮ ০২:০৯

দলবদলই ‘শখ’ তার!

দলবদল করা ‘শখ’ তার! আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি- সকল দলেই গেছেন তিনি। চেয়েছিলেন নির্বাচন করতে, পারেন নি একবারও। ষষ্ঠবারের মত দলবদলে এবার এলেন তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগে; এনিয়ে তৃতীয়বারের মত যো দিলেন এই দলে। তিনি মমতাজ উদ্দিন, পেশায় তামাক ব্যবসায়ী; ষাটোর্ধ বৃদ্ধ!

লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের বারঘড়িয়া (সর্দারপাড়া) গ্রামের মৃত ছৈমুদ্দিনের ছেলে মমতাজ উদ্দিন। এরআগে তিনি দুবার আওয়ামী লীগে, একবার জাতীয় পার্টিতে এবং দুবার বিএনপিতে যোগদান করেন। এবার আওয়ামী লীগে এসে দোয়া চাইলেন তিনি। বললেন, ‘দোয়া করবেন, আমি আর যেন দল বদল না করি।’

সোমবার সন্ধ্যায় লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনের সাংসদ ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদের হাতে পিতলের একটি নৌকা তুলে দিয়ে তৃতীয়বারের মতো আওয়ামী লীগে যোগ দিয়েছেন। এ উপলক্ষে তিনি প্রায় ১৮ লাখ টাকা ব্যয় করে ২০ হাজার লোকের ভূরিভোজের আয়োজন করেন। পাশাপাশি ছয়টি সুদৃশ্য তোরণ নির্মাণ ও যোগদান অনুষ্ঠানের জন্য বিশাল প্যান্ডেলের ব্যবস্থা করেন।

মমতাজ উদ্দিনের আওয়ামী লীগে যোগদান বিষয়ে এক প্রতিবেদন প্রকাশ করেছে দৈনিক প্রথম আলো। প্রতিবেদনে বলা হয়, মমতাজ এরআগে ২০১১ সালে মহিষখোচা ডিএস দাখিল মাদ্রাসা চত্বরে এক অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিরাজুল হকের হাতে ফুলের তোড়া দিয়ে জাতীয় পার্টি থেকে প্রথমবার আওয়ামী লীগে যোগ দেন। এরপর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হতে চান তিনি। সেটি হতে না পেরে ২০১২ সালে জেলা বিএনপির সভাপতি আসাদুল হাবিবের হাতে ফুল দিয়ে বিএনপিতে যোগ দেন। সেবার তিনি তার নিজ বাড়িতে তিন-চার শ লোকের ভূরিভোজের আয়োজন করেন।

মমতাজ ২০১৬ সালে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের আগে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমানের সঙ্গে দেখা করে আওয়ামী লীগে যোগদান করেন। কিন্তু নৌকা প্রতীকে প্রার্থী হতে না পেরে ওই বছরই দ্বিতীয়বারের মতো বিএনপিতে যোগ দেন। সর্বশেষ সোমবার সন্ধ্যায় মহিষখোচা বহুমুখী উচ্চবিদ্যালয় ও কলেজমাঠে তৃতীয়বারের মতো আওয়ামী লীগে যোগ দিলেন।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে বলেন, ‘আওয়ামী লীগ উন্নয়নমুখী দল, নতুন মানুষ যেমন এ দলে যোগ দেয়, তেমনি দল ছেড়ে যাওয়া মানুষও ফিরে আসে। আমরা সবাইকে নিয়েই দেশের সেবা করতে চাই।’

মহিষখোচা ইউপির ৪ নম্বর ওয়ার্ডের সদস্য আবদুল মজিদ বলেন, এত ব্যয়বহুল যোগদান অনুষ্ঠান এর আগে এ উপজেলায় হয়নি। বারঘড়িয়া (সর্দারপাড়া) গ্রামের অটোরিকশাচালক নুরুজ্জামান আহমেদ বলেন, মমতাজ উদ্দিন ঘড়ির কাঁটার মতো চলেন। তিনি কখন কোনো দল করবেন তা তিনিই জানেন। কত দিন তিনি আওয়ামী লীগে থাকবেন, তা শুধু তিনিই বলতে পারেন।

মমতাজ উদ্দিন বলেন, ‘আমি বারবার দল বদল করেছি—এ কথা সত্য। তবে আর দল বদল করতে চাই না। আওয়ামী লীগ দেশের সেরা রাজনৈতিক দল, গণমুখী দল। এখানে কাজ করার, জনসেবা করার অনেক সুযোগ। তাই আমি এই দলে বারবার ফিরে এসেছি।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মতিয়ার রহমান এবং জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. সিরাজুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিষখোচা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নবিয়ার রহমান।

আপনার মন্তব্য

আলোচিত