সিলেটটুডে ডেস্ক

২৮ ফেব্রুয়ারি , ২০১৮ ২০:৪৭

এবার অর্থমন্ত্রীকে বাদ দেওয়ার দাবি জানালেন বাবলু

অর্থমন্ত্রী হিসেবে আবুল মাল আবদুল মুহিত ‘ব্যর্থ’ হয়েছেন দাবি করে তাকে বাদ দিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির নেতা জিয়াউদ্দিন আহমেদ বাবলু। এর আগে তিনি সংসদে দাঁড়িয়ে অর্থমন্ত্রীকে এখনই অবসরে যাওয়ার দাবি জানিয়েছিলেন।

বুধবার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে জিয়াউদ্দিন এ আহ্বান জানান। তিনি ব্যাংক খাতে অনিয়ম চিহ্নিত করা এবং শাস্তির ব্যবস্থা করতে একটি ব্যাংক কমিশন গঠন করার দাবি জানান।

জিয়াউদ্দিন বাবলু বলেন, অর্থমন্ত্রী দুদিন আগে বলেছেন, ব্যাংকগুলোতে সাড়ে নয় হাজার কোটি টাকা মূলধন ঘাটতি। এই মূলধন কোথায় গেল? কার টাকা?

আমানতকারী তথা জনগণের অর্থে ব্যাংকের মূলধন গড়ে ওঠার বিষয়টি তুলে ধরে বাবলু অর্থমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, “ট্যাক্স পেয়াররা কি আপনাকে সেই অথরিটি দিয়েছে, মানুষের টাকায় লুটের টাকার ভরণ-পোষণ করার জন্য?”

মুহিতের কারণেই ব্যাংকগুলো ‘সিক’ হচ্ছে দাবি করে জাতীয় পার্টির নেতা বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী আপনি কেন ব্যবস্থা নিচ্ছেন না? ব্যর্থরা কেন থাকবেন? উনি চলে যাবেন। উনি খালি উন্নয়নের রঙিনচিত্র দেখান।”

উন্নত দেশের লক্ষ্য অর্জন সম্ভব করতে মন্ত্রিসভার ব্যর্থ সদস্যদের বাদ দিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান বাবলু।

প্রধানমন্ত্রীর উদ্দেশে বাবলু আরও বলেন, ‘আপনি দেশকে উন্নতি ও সমৃদ্ধির দিকে নিয়ে যাচ্ছেন। ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত দেশ গড়ার নিরলস চেষ্টা করছেন। টিম যদি স্ট্রং না হয়, অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারবেন না। আপনার সরকারের স্বার্থে যেসব ব্যর্থ মন্ত্রী আছেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিন। স্যাক করেন। মানুষের মধ্যে আস্থা তৈরি করেন যে মাননীয় প্রধানমন্ত্রী মানুষের কথা শোনেন।’

প্রধানমন্ত্রীর উদ্দেশে জিয়াউদ্দিন আহমেদ বলেন, ‘আপনি বিরোধী দলের গঠনমূলক বক্তব্য শুনতে চান। জনগণের কথা শুনতে চান, সরকারের ব্যর্থতার কথা শুনতে চান। ব্যর্থদের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী আপনি কেন ব্যবস্থা নিচ্ছেন না? ব্যর্থরা কেন থাকবেন। ওনি চলে যাবেন। ওনি খালি উন্নয়নের রঙিন চিত্র দেখান।’

এর আগে গত ১৮ ফেব্রুয়ারি অর্থমন্ত্রীকে এখনই অবসরে যাওয়ার দাবি জানিয়ে সংসদে বক্তব্য রেখেছিলেন জিয়াউদ্দিন আহমেদ বাবলু। ওই দিন তিনি বলেছিলেন, ‘আপনি (অর্থমন্ত্রী) ডিসেম্বরে অবসরে যাবেন। ডিসেম্বর পর্যন্ত কেন আপনি রক্তক্ষরণ কনটিনিউ করবেন? আমাদের বাঁচান, দেশকে বাঁচান, জাতিকে বাঁচান। ডিসেম্বর পর্যন্ত ওয়েট করার দরকার কী? আপনি আজই অবসরে চলে যান।’

আপনার মন্তব্য

আলোচিত