নিউজ ডেস্ক

০১ সেপ্টেম্বর, ২০১৫ ২০:৩৮

দেশের বিভিন্ন জেলায় বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে দেশের বিভিন্ন জেলা-উপজেলায় বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) যথাযোগ্য মর্যাদায় দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন নেতাকর্মীরা।

ফেনী: দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে ফেনীর পরশুরাম উপজেলায় আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

বিকেলে উপজেলা সদরের স্টেশন রোডের দলীয় কার্যালয়ে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে বক্তারা
গণতন্ত্রকে পুনুরুদ্ধারে সবাইকে ঐক্যবদ্ধ হতে আহ্বান জানান।

বরিশাল: দিবসটি পালনে পৃথক কর্মসূচির আয়োজন করেন বরিশাল বিএনপির দুই অংশের নেতাকর্মীরা।

বেলা ১১টায় নগরীর অশ্বিনী কুমার হল সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভার আয়োজন করে দক্ষিণ জেলা বিএনপি।

এদিকে, একই সময় বরিশাল প্রেসক্লাব অডিটরিয়ামে উত্তর জেলা বিএনপি আলোচনা সভা করে। এছাড়া বেলা ১২টায় টাউন হলে কেক কেটে নেতাকর্মীরা বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন। বিকেলে অশ্বিনী কুমার হলে মহানগর বিএনপি আলোচনা সভা করে।

নেত্রকোনা: বেলা সাড়ে ১১টায় শহরের ছোটবাজারে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে সকালে কার্যালয়ের সামনে দলীয় পতাকা উত্তোলন করা হয়।

নীলফামারী: সন্ধ্যায় জেলা শিল্পকলা অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা আগামীতে দলকে আরও শক্তিশালী করতে সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

গাইবান্ধা: দুপুরে স্থানীয় পৌর শহীদ মিনার চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এর আগে স্থানীয় শহীদ মিনার চত্বরে সমাবেশে বাধা দেয় পুলিশ। পরে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঝালকাঠি: সকালে দলীয় কার্যালয়ে কেক কাটেন নেতাকর্মীরা। পরে দুপুরে আলোচনা সভা হয়।

ঝিনাইদহ: সকালে শহরের পৌর কমিউনিটি সেন্টারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মেহেরপুর: বেলা ১১টার দিকে পৌর কমিউনিটি সেন্টারে আলোচনা সভা করে জেলা বিএনপি। এছা‍ড়া সকালে গাংনী উপজেলা কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

নবাবগঞ্জ (ঢাকা): দুপুর ১২টার দিকে উপজেলা কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে উপজেলা চত্বর পর্যন্ত প্রদক্ষিণ করে কার্যালয় ফিরে আসে। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সবশেষে কেক কাটেন নেতাকর্মীরা।

সাতক্ষীরা: দুপুর সাড়ে ১২টায় জেলা বিএনপির সভাপতির বাসভবনে আলোচনা সভা হয়। বক্তারা কোন্দল ভুলে সামনে এগিয়ে যেতে নেতাকর্মীদের
ঐক্যবদ্ধ হতে বলেন।

শরীয়তপুর: দুপুর ১২টায় শহরের ধানুকায় জেলা বিএনপির সাধারণ সম্পাদকের বাড়িতে আলোচনা সভা হয়।

জয়পুরহাট: সকাল ৮টায় দলীয় কার্যালয়ে সাজসজ্জা, শহীদ জিয়ার প্রতিকৃতিতে মাল্যদান ও কেক কেটে দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে বিকেলে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত