নিজস্ব প্রতিবেদক

২৫ জানুয়ারি, ২০১৫ ১৩:২৯

সিলেটে সম্মেলন নিয়ে যুবলীগের দুইপক্ষ মুখোমুখি

সিলেটে ওয়ার্ড কমিটির সম্মেলন নিয়ে মুখোমুখি অবস্থান নিয়েছেন মহানগর যুবলীগের দুইপক্ষ। একপক্ষের অভিযোগ গঠনতন্ত্র না মেনে সংশ্লিষ্ট ওয়ার্ডের নেতাদের অবগত না করেই এ সম্মেলনের আয়োজন করা হয়েছে। তবে অপর পক্ষের দাবি সংগঠনের গঠনতন্ত্র মেনেই সম্মেলনের আয়োজন করা হয়েছে। কতিপয় নেতা দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য সম্মেলন বাধাগ্রস্থ করতে চাইছেন। এনিয়ে উভয় পক্ষের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে।

দলীয় সূত্রে জানা যায়- আগামী ৩০ জানুয়ারি সিলেট মহানগরীর ১৯, ২০ ও ২১নং ওয়ার্ড যুবলীগের সম্মেলন ঘোষণা করেন মহানগর যুবলীগের আহ্বায়ক আলম খান মুক্তি। নগরীর টিলাগড়ের একটি কমিউনিটি সেন্টারে তিন ওয়ার্ডের সম্মেলন একই সাথে অনুষ্ঠিত হওয়ার কথা। ওই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সম্মেলনের এই তারিখ ঘোষণার পর এর বিরোধিতা করে গণমাধ্যমে বিবৃতি দেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান আসাদ ও সাইফুর রহমানসহ আহ্বায়ক কমিটির একাংশের নেতারা। বিবৃতিতে তারা উল্লেখ করেন- যখন নাশকতা ও নৈরাজ্যের বিরুদ্ধে যুবলীগ নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে মাঠে থাকার কথা, ঠিক তখনই অগঠনতান্ত্রিকভাবে ওয়ার্ড কমিটির সম্মেলন ডেকে দলের মাঝে বিভাজন সৃষ্টির চেষ্টা করা হচ্ছে। এর সাথে মহানগর যুবলীগের ত্যাগী নেতাদের কোন সম্পর্ক নেই দাবি করে তারা সম্মেলন প্রতিহতের ঘোষণা দেন।

এ ব্যাপারে মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান বলেন- গঠনতন্ত্র অনুযায়ী কোন ওয়ার্ডের  সম্মেলনের আগে কার্যনির্বাহী কমিটির সভা ও বর্ধিত সভা করার কথা। কিন্তু দলের মধ্যে ঘাপটি মেরে বসে থাকা কয়েকজন নিষ্ক্রিয় নেতা সংশ্লিষ্ট ওয়ার্ডগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদককে অবগত না করেই সম্মেলন আয়োজন করেছেন। এনিয়ে দলের নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে।

মহানগর যুবলীগের আহ্বায়ক আলম খান মুক্তি বলেন- গঠনতন্ত্র মেনেই ওয়ার্ড কমিটির সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। কয়েকজন নেতা দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করতে নেতাকর্মীদের বিভ্রান্ত করার চেষ্টা করছেন।







আপনার মন্তব্য

আলোচিত