সিলেটটুডে ডেস্ক

৩১ ডিসেম্বর, ২০১৯ ১৬:০০

শেষ পর্যন্ত ভোটে থাকার ঘোষণা তাবিথের

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে শেষ পর্যন্ত ভোটে থাকার ঘোষণা দিয়েছেন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুর ২টায় রাজধানীর আগারগাঁওয়ে ইটিআই ভবনে উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেমের কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেওয়ার পর তিনি সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, গণতন্ত্রের প্রতি বিশ্বাস রেখে আমরা মনোনয়ন ফরম জমা দিয়েছি। নির্বাচন সুষ্ঠু হবে কিনা আমাদের সন্দেহ আছে। গতবার বিতর্কিত নির্বাচন যেহেতু হয়েছে, ইভিএম যেন না হয়, সেটি আমরা বলেছি। নির্বাচন নিয়ে আমরা অত্যন্ত সিরিয়াস। আশঙ্কা থাকলেও চেষ্টা করছি শেষ পর্যন্ত মাঠে থাকার। সুষ্ঠু নির্বাচনের জন্য আগের দাবিগুলো আবার করছি। গত নির্বাচনের পরে অনেক নির্বাচন হয়েছে, শেষ পর্যন্ত আমরা ছিলাম। ভোটের কোনো অভিযোগ কিন্তু তদন্ত করা হয়নি। ভোটাররা ভোট দিতে পারেনি গতবার। গণতন্ত্রের প্রতি আস্থা রেখে সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে কমিশনের সঙ্গে সংলাপের চেষ্টা করব।

তাবিথ আউয়াল বলেন, কমিশনের প্রতি জনগণের আস্থা নেই। জনগণের ওপর আস্থা রেখে আমরা ভোট করছি। গতবার পরিস্থিতি যেটা হয়েছিল, সেজন্য নির্বাচন বর্জন করেছিলাম। এবার শেষ পর্যন্ত নির্বাচনে থাকব। শেষটা দেখে ছাড়ব।

তিনি আরও বলেন, ইভিএম নিয়ে কমিশন আমাদের সঙ্গে বসবে। আমরা আশা করি, ইভিএমে ভোট না করার ব্যাপারে তাদের কনভিনস করতে পারব।

এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

এর আগে গত ২৮ ডিসেম্বর ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাচনে দলের মেয়র প্রার্থী হিসেবে তাবিথ আউয়ালকে মনোনয়ন দেয় বিএনপি।

এই সিটিতে আওয়ামী লীগের প্রার্থী সদ্যসাবেক মেয়র আতিকুল ইসলাম।

আপনার মন্তব্য

আলোচিত