নিজস্ব প্রতিবেদক

২৬ জানুয়ারি, ২০১৫ ২৩:৩৩

আড়ালে থেকেই সিলেট বিএনপি নেতাদের হুঙ্কার

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান সরকারবিরোধী আন্দোলনে সিলেটে দেখা মিলছে না বিএনপির শীর্ষ নেতাদের। পুলিশের ভয়ে রাজপথে নামার সাহস করে উঠতে পারছেন না তারা। তবে রাজপথে না নামতে পারলেও নিজেদের গা বাঁচিয়ে আত্মগোপনে থেকে হরহামেশা হুংকার দিয়েই চলেছেন সিলেট মহানগর বিএনপির নেতারা। রাজপথের আন্দোলন বাদ দিয়ে বিবৃতিতে ‘সরকার পতনের’ স্বপ্নে মশগুল তারা।

গত ৫ জানুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তাঁর গুলশান কার্যালয়ে ‘অবরুদ্ধ’ অবস্থায় ৬ জানুয়ারি থেকে দেশজুড়ে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দেন। তিনি সরকারবিরোধী আন্দোলনে বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতাদের সর্বাত্মকভাবে ঝাঁপিয়ে পড়তে নির্দেশ দেন। 

কিন্তু তাঁর এই নির্দেশনার সাথে তাল মিলিয়ে সিলেটের রাজপথে বিএনপি নেতাদের দেখা যায়নি। হাতেগোণা কয়েকজন ছাড়া বিএনপি নেতাদের কেউই পুলিশি হয়রানি আর গ্রেফতারে ভয়ে সিলেটের রাজপথে না নেমে আত্মগোপনে রয়েছেন। আত্মগোপনে থেকেই তারা বিভিন্ন ইস্যুতে দিয়ে যাচ্ছেন একের পর এক হুংকার। কেউ কেউ আবার আগ বাড়িয়ে ‘সিলেটকেও অচল করার’ হুমকিও দিয়ে বসছেন। পুলিশের ভয়ে যারা মাঠের আন্দোলন ত্যাগ করে ‘আত্মগোপনের আন্দোলন’ করছেন, তাদের এমন হুংকারে ত্যক্ত-বিরক্ত সাধারণ নেতাকর্মীরা।

খালেদা জিয়াকে সহিংসতার মামলায় হুকুমের আসামী করার প্রতিবাদে সোমবার এমন হুংকারযুক্ত বিবৃতি দেন মহানগর বিএনপি নেতারা। তারা খালেদা জিয়াকে নিয়ে ষড়যন্ত্র বন্ধ না করলে কঠোর আন্দোলনের নামে সিলেট অচল করে দেয়ার হুমকি দিয়ে বিবৃতি দেন।

সিলেট অচল করতে কঠোর কর্মসূচি ঘোষনার হুমকি দিলেও বিবৃতিদাতা নেতাদের মধ্যে চলমান আন্দোলনে দেখা মিলছে না অনেকের। এদের মধ্যে রয়েছেন সিলেট মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য এম এ হক, নাসিম হোসাইন, অধ্যাপক মকসুদ আলী, আব্দুল কাইয়ুম জালালী পংকী, এডভোকেট নোমান মাহমুদ, হুমায়ুন কবির শাহীন, কাউন্সিলর রেজাউল হাসান কয়েছ লোদী, এডভোকেট ফয়জুর রহমান জাহেদ, আহাদুস সামাদ, ফরহাদ চৌধুরী শামীম, ওমর আশরাফ ইমন, মঈন উদ্দিন সুহেল, কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, কাউন্সিলর মিছবাহ উদ্দিন, এম এ রহিম, মুফতি বদরুনূর সায়েক, রেজাউল করিম আলো, হাদীয়া চৌধুরী মুন্নী, মুফতি নেহাল, মুকুল মুর্শেদ, আলাউদ্দিন, আব্দুস সত্তার, আব্দুল জব্বার তুতু। 

তবে বিবৃতিদাতাদের মধ্যে রাজপথে আছেন এমন নেতাদের মধ্যে রয়েছেন মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য এডভোকেট হাবিবুর রহমান হাবিব, আজমল বক্ত সাদেক, মিফতাহ সিদ্দিকী, এমদাদ হোসেন চৌধুরী, মাহবুব চৌধুরী ও ডা. নাজমুল ইসলাম। 



আপনার মন্তব্য

আলোচিত