Advertise

সিলেটটুডে ডেস্ক

১৯ এপ্রিল, ২০২০ ১৭:২০

এধরনের বক্তব্য দেননি তথ্যমন্ত্রী

পুরনো ছবি

‘ভাড়া করা লোক দিয়ে ত্রাণের জন্য বিক্ষোভ বিএনপির ইন্ধনে’ ও ‘ত্রাণে অনিয়মে বিএনপি বা জাসদ বা অন্য কোনো রাজনৈতিক দল’ এর নেতাকর্মীরা যুক্ত এমন কোনো বক্তব্য দেননি তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। গত ১৭ এপ্রিল সরকারি গণমাধ্যম বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এ সংক্রান্ত খবর প্রকাশের পর তা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। সেটার প্রতিবাদ ও ঘটনার ব্যাখ্যা দিয়ে তথ্য মন্ত্রণালয় রোববার সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়েছে গণমাধ্যমে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাসস গত ১৭ এপ্রিল ‘দেশের বর্তমান পরিস্থিতিতে বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশে বিএনপি'র ইন্ধন' শিরোনামে তথ্য মন্ত্রীর বরাত দিয়ে একটি ভুল সংবাদ পরিবেশিত হয়। তথ্যগত ভুল থাকায় বাসস সংবাদটি সেদিনই প্রত্যাহার করে সংশোধিত সংবাদ প্রকাশ করেছে। কারণ তথ্যমন্ত্রী এ ধরনের কোনো বক্তব্য দেননি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভুল সংবাদ পরিবেশন করায় তথ্যমন্ত্রীর নির্দেশে সংশ্লিষ্ট প্রতিবেদকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কয়েকটি গণমাধ্যমে বাসসের উক্ত ভুল সংবাদের সূত্র ধরে সংবাদ প্রকাশিত হয়, যার প্রেক্ষিতে একটি রাজনৈতিক দলের পক্ষ থেকে বিবৃতিও এসেছে।

বিজ্ঞাপন

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, 'ভাড়া করা লোক দিয়ে ত্রাণের জন্য বিক্ষোভ করায় বিএনপি'র ইন্ধন' এবং ত্রাণে অনিয়মে বিএনপি বা জাসদ বা অন্য কোনো রাজনৈতিক দলের নাম উল্লেখ করে তথ্যমন্ত্রী কোনো বক্তব্য দেননি। তার বক্তব্যের অডিও-ভিডিও রেকর্ড সংরক্ষিত রয়েছে ও বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়েছে, যেখানে এ ধরনের কোন বক্তব্যের অস্তিত্ব নেই। এ বিষয়ে আর কোনো বিভ্রান্তির অবকাশ নেই।

আপনার মন্তব্য

আলোচিত