নিউজ ডেস্ক

০১ ডিসেম্বর, ২০১৫ ০০:১০

সিলেট চেম্বার অব কমার্স ও আটাব এর মতবিনিময় সভা

সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই) এবং আটাব সিলেট অঞ্চলের যৌথ উদ্যোগে এসএমসিসিআই এর কনফারেন্স হলে  ৩০ নভেম্বর সোমবার সিলেটের ব্যবসায়ীদের নিয়ে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই)-এর  সহ-সভাপতি হাসিন আহমদ। স্বাগত বক্তব্য রাখেন সিলেট ওসমানী বিমানবন্দর রি-ফ্যুয়েলিং সিস্টেম দাবী আদায় পরিষদের সদস্য সচিব আব্দুল জব্বার জলিল। বক্তব্য রাখেন অধ্যাপক শফিকুর রহমান, সাধারণ সম্পাদক,সিলেট গণদাবী পরিষদ। শামছুল আলম,সভাপতি আল-হামরা শপিং সিটি। জৈন উদ্দিন,সভাপতি সিলেট মিলেনিয়াম ব্যবসায়ী সমিতি।এইচ,এম রহমান,চেয়ারম্যান,সিলেট ছাত্র ও যুবকল্যান ফেডারেশন। সৈয়দ আব্দুল কুদ্দুছ, বিশিষ্ট ট্র্যাভেল ব্যবসায়ী। হুমায়ুন কবির লিটন, সভাপতি, সিলেট ট্যুারিষ্ঠ ক্লাব।এডভোকেট মুহি উদ্দিন, ভারপ্রাপ্ত সভাপতি, জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ। কিবরিয়া হোসেন নিঝুম, সেক্রেটারি, শুকরিয়া মার্কেট ব্যবসায়ী সমিতি। মোঃ: মুরাদ আহমদ,সাধারণ সম্পাদক, শিবগঞ্জ বাজার সমিতি। আল-আজাদ,বুর‍্যো প্রধান, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন ,সিলেট। আব্দুল মজিদ জাকা,বুরে‌্যা প্রধান, চ্যানেল এস,সিলেট। সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্টি এর পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল। আতাউর রহমান, সাবেক সভাপতি আটাব সিলেট অঞ্চল। তুরন মিয়া, সাধারণ সম্পাদক, সিলেট ব্যবসায়ী ঐক্যকল্যান পরিষদ। নাসিম হোসেন,সভাপতি, সিলেট জেলা ভোগ্যপণ্য পরিবেশক গ্রুপ।

সভায় বক্তারা বলেন বিমানের রি-ফ্যুয়েলিং এর সকল ব্যবস্থা হওয়ার পরও কিছুসংখ্যক অসাধু কর্মকর্তার কারণে তা কার্যকর হচ্ছে না।বক্তারা বলেন আন্দোলন ছাড়া আজ পর্যন্ত কোন দাবীই বাস্তবায়িত হয় নাই। আমাদের এই দাবী যৌক্তিক, দাবী আদায়ে প্রবাসী এবং সিলেটের সর্বস্তরের মানুষকে সম্পৃক্ত করতে হবে। সিলেটে বিমানের রি-ফ্যুয়েলিং সিস্টেম চালু হলে সিলেটের পর্যটন শিল্প তথা সকল ক্ষেত্রে ব্যবসা বাণিজ্যের প্রসার হত। তাই সিলেটে বিমানের রি-ফ্যুয়েলিং সিষ্ঠেম চালুর লক্ষ্যে এবং সিলেট থেকে আন্তর্জাতিক রোডে সরাসরি বিমানের ফ্লাইট চালুর লক্ষ্যে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এবং আটাব একযোগে সিলেটের সর্বস্তরের জনগণ ও ব্যবসায়ীদের নিয়ে একযোগে দুর্বার আন্দোলন গড়ে তুলবে।এর জন্য বক্তারা বিভিন্ন মিডিয়ার সাহায্য কামনা করেন।এবং দাবী আদায় না হওয়া পর্যন্ত একসাথে আন্দোলন করার প্রত্যয় ব্যক্ত করেন।

সভাপতি হাসিন আহমদ সবাইকে ধন্যবাদ জানিয়ে এই আন্দোলনে সবাইকে নিজনিজ অবস্থান থেকে সক্রিয় অংশগ্রহণের আহ্বান জানানএবং পরবর্তী কর্মসূচিতে সবাইকে অংশগ্রহণ করার আহ্বান জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন। অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন এসএমসিসিআই এর সহ সভাপতি আফজাল রশীদ চৌধুরী, পরিচালক মৌলানা খায়রুল হোসেন,হুরায়রা ইফতার হোসেন,সুমেয়াত নুরী চৌধুরী,মোঃ: মুহিতুল বারী,মোয়াম্মীর হোসেন চৌধুরী, প্রমুখ এবং সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সকল শ্রেণীর সদস্যবৃন্দ। আটাবের পক্ষে উপস্থিত ছিলেন আব্দুল জব্বার জলিল সভাপতি আটাব সিলেট অঞ্চল,মো: আতিকুর রহমান,সেক্রেটারি আটাব সিলেট অঞ্চল,হাফীজ গোলাম রব্বানী, কার্যনির্বাহী সদস্য,আটাব সিলেট অঞ্চল,প্রমুখ।
বিভিন্ন ট্রেভেল এজেন্সি স্বত্বাধিকারী এবং বিভিন্ন মার্কেট ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ,সুশিল সমাজের প্রতিনিধি। এছাড়াও বিশিষ্ট ব্যবসায়ী ও মিডিয়া ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন। 

আপনার মন্তব্য

আলোচিত