সংবাদ বিজ্ঞপ্তি

১৭ মার্চ, ২০২২ ১৫:৩৬

নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা ও কেক কাটার মাধ্যমে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল ৮ টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয়েরে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ডা. মোহাম্মদ আফজল মিয়া, উপাচার্য প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের সন্তানদের অংশ গ্রহণে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এক চিত্রাঙ্কন প্রতিযোগিতা শুরু হয়। প্লে গ্রুপ থেকে চতুর্থ শ্রেণী এবং পঞ্চম শ্রেণী থেকে তদূর্ধ্ব এই দুই গ্রুপে বিভক্ত হয়ে শিশু-কিশোররা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে।

প্লে গ্রুপ থেকে চতুর্থ শ্রেণী ক্যাটাগরিতে-১ম হয় আফসীন জান্নাত চৌধুরী, ২য় রউদা তাসউইব এবং ৩য় দেবজ্যোতি গোপ। পঞ্চম শ্রেণী থেকে তদূর্ধ্ব ক্যাটাগরিতে-১ম স্থান অর্জন করে সাদমান সাদিক এবং ২য় নুজহাত আফরীন।

চিত্রাঙ্কন প্রতিযোগিতার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবসের কেক কাটা এবং আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনায় অংশগ্রহণ করেন উপাচার্য প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, হিউমিনিটজ এন্ড সোশ্যাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ডা. রঞ্জিত কুমার দে, ব্যবসায় অনুষদের ডীন প্রফেসর মো. তানভীর আহমেদ চৌধুরী, রেজিস্ট্রার মো. শাহজাদা আল সাদিক এবং আয়োজক কমিটির আহবায়ক সহকারী অধ্যাপক তাসনিম জাহান।

উপাচার্য প্রফেসর ড. মো.  ইলিয়াস উদ্দিন বিশ্বাস শিশু কিশোরদের জন্য বঙ্গবন্ধুর ভালোবাসা এবং তার পরমার্শে ‘কচিকাঁচার মেলা’ সৃষ্টির বর্ণনা দেন। তিনি জাতির পিতাসহ সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করেন।

উপাচার্য অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকল শিশু-কিশোরসহ সংশ্লিষ্ট সাবইকে আন্তরিক ধন্যবাদ জানান। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও তাদের পরিবারের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক শামিম আল আজিজ লেলিন।

আপনার মন্তব্য

আলোচিত