সিলেটটুডে ডেস্ক

১০ ডিসেম্বর, ২০১৫ ০১:৫৩

সিলেট মহানগর তালামীযের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ মুহিবুর রহমান বলেছেন, আখেরী চাহার শোম্বা বিশ্ব মুসলমানদের কাছে ঐতিহাসিক একটি দিন।

এই দিনে হিজরী ১০ম সনের সফর মাসের শেষ বুধবার মহানবী (স:) অসুস্থতা থেকে সুস্থতা বোধ করেছিলেন। এ সংবাদ পেয়ে মদীনার অলি-গলি আনন্দে মুখরিত হয়ে উঠে। সাহাবায়ে কেরামের অত্যান্ত আনন্দিত হয়ে হাজার হাজার দিরহাম, উট ইত্যাদি সদকা করেছেন। এ দিনে রাসুলপ্রেমি মুমিনগণ বিশ্বব্যাপি বিভিন্নকর্ম সূচি নফল ইবাদত, সালাত-সালাম ও দান খয়রাত করে থাকেন। সুতরাং প্রত্যেক উম্মতে মুহাম্মদীর নিকট আখেরী চাহার শোম্বা উদযাপন রাসুল প্রেমের উজ্জল দৃষ্টান্ত।

তিনি ৯ ডিসেম্বর (বুধবার) নগরীর সোবহনীঘাটস্থ সংগঠনের দলীয় কার্যালয়ে সিলেট মহানগর তালামীয আয়োজিত পবিত্র আখেরী চাহার শোম্বা উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল পূর্ব আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট মহানগরী সভাপতি হুমায়ুনুর রহমান লেখনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাইভেট ইউনিভার্সিটি জোনের সভাপতি মোজতবা হাসান চৌধুরী নোমান, লতিফিয়া আল-কোরআন একাডেমী কাজীটুলার পরিচালক হাফিজ জয়নুল আবেদীন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট মহানগরীর সহ-সভাপতি এনাম উদ্দিন আহমদ, অর্থ সম্পাদক আরিফ আহমেদ, হাজী নওয়াব আলী জামে মসজিদের ইমাম হাফিজ বেলাল আহমেদ, মহানগরীর শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মারুফ আহমেদ, সদস্য আব্দুল আউয়াল, ২৩ নং ওয়ার্ড সভাপতি আজাদ হোসাইন, ৩নং ওয়ার্ড সভাপতি হোসাইন আহমদ, ১০নং ওয়ার্ড সভাপতি আতিকুর রহমান, ১৭ নং ওয়ার্ড সভাপতি সেলিম আহমদ, ২৭ নং ওয়ার্ড সাধারণ সম্পদক রুহুল আমিন, সিদ্দিকুর রহমান, জগন্নাথপুর পূর্ব উপজেলা সহ-সভাপতি আলী আহমদ চৌধুরী, রেদওয়ান আহমদ প্রমুখ। মিলাদ ও দোয়া মাহফিলে মহানগরীর সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান রাসেল এর পিতার রোগ মুক্তি কামনায় বিশেষ মুনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি হয়।

আপনার মন্তব্য

আলোচিত