সংবাদ বিজ্ঞপ্তি

২৬ জুন, ২০২২ ২৩:৩৮

সম্মিলিত প্রচেষ্টায় দুর্যোগ মোকাবেলা করতে হবে: অধ্যাপক জাকির

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন বলেছেন, প্রলয়ঙ্করী এই বন্যার কারণে সিলেটে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। মানুষ নিজেদের বাসা-বাড়ি ছেড়ে আশ্রয় কেন্দ্রগুলোতে আশ্রয় নিয়েছে। পানিবন্দি হওয়ার কারণে অসহায় মানুষ খাদ্যের প্রয়োজন বোধ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বন্যা শুরুর পর থেকেই মহানগর আওয়ামী লীগ ত্রাণ বিতরণে খুবই তৎপর। মহানগর আওয়ামী লীগের আহবানে ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বন্যার্তদের জন্য নিরলসভাবে সহযোগিতা করে যাচ্ছেন।

তিনি বলেন, ত্রাণ বিতরণের এই কার্যক্রম শুধুমাত্র পুরাতন ওয়ার্ডেই সীমাবদ্ধ নয় নবগঠিত নতুন ওয়ার্ড সমূহেও চলমান রয়েছে। নেতৃবৃন্দ এক থেকে আরেক ওয়ার্ডে প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী নিয়ে বন্যার্তদের কাছে ছুটে যাচ্ছেন। বন্যার্ত মানুষ যথেষ্ট পরিমাণ ত্রাণ সামগ্রী পাচ্ছে। শুধু খাবারের ত্রাণ সামগ্রী নয় বন্যা পরবর্তী রোগের কথা চিন্তা করে ওরস্যালাইনসহ প্রয়োজনীয় ঔষধও সরবরাহ করা হচ্ছে। সহমর্মিতা নিয়ে মানুষ একে অন্যের কাছে ছুটে আসছেন এবং সাধ্যমত সহযোগিতা করে যাচ্ছেন। এটাই হলো মানবিকতা, আন্তরিকতা, সহমর্মিতা এবং ভালোবাসা ।

রোববার (২৬ জুন) দুপুরে নবগঠিত ৩৯ নং ওয়ার্ডের মইয়ারচর এলাকায় মহানগর আওয়ামী লীগের সদস্য সুদীপ দেবের উদ্যোগে চারশত জনের মধ্যে রান্না করা খাবার ও বিশুদ্ধ খাবার পানি বিতরণকালে তিনি এসব কথা বলেন। বিকেলে তিনি নবগঠিত ২৮ নং ওয়ার্ডের বরইকান্দির রিয়াছত, কাজীরখলা, সুনামপুর এলাকায় আজিজ আয়েশা ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এসময়ে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি জগদীশ চন্দ্র দাস, ৮ নং ওয়ার্ডের আওয়ামী লীগের নেতৃবৃন্দ নজমুল ইসলাম নজু, জোনায়েদ কোরাশানী, সন্তোষ দেব, নির্মল দে, নিপেন্দ্র কুমার দেব নিপু, বিধান পাল, অনলাইন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ, সদর আওয়ামী লীগের নেতৃবৃন্দ দুলাল আহমদ, আবু বক্কর, সাংবাদিক আশীষ দে প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত