সিলেটটুডে ডেস্ক

১০ জুলাই, ২০২৩ ২০:৪৯

সিলেট মহানগর তালামীযের ঈদ পুনর্মিলন অনুষ্ঠিত

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আবু ছালেহ মো. কুতবুল আলম বলেন, তথাকথিত ইসলামী আন্দোলন যারা করে তাদের লক্ষ্য আর তালামীযে ইসলামিয়ার লক্ষ্যের মধ্যে একটি পার্থক্য হলো, তালামীযে ইসলামিয়া সালফে সালেহীনের পদাঙ্ক অনুসরণ করার মাধ্যমে আল্লাহর নির্দেশিত ও নবী করীম (সা.) এর দেখানো পথের অনুসরণ করতে চায়। তথাকথিত ইসলামী দল সরাসরি রাসূলকে (সা.) অনুসরণ করতে চায়। আর অন্য একদল আছে যারা কুরআন ছাড়া অন্য কিছু মানতে চায় না। তারা ‘কুরআন ছাড়া অন্য কিছু মানবো না’ বলে স্লোগান দেয়। এটা একটা ভ্রান্ত স্লোগান।

তিনি বলেন, নবী করীম (সা.) ভবিষ্যতবাণী করেছেন, পৃথিবীতে এমন একদল লোক আসবে যারা তাদের আসনের মধ্যে আরাম আয়েশ করে বসে থাকবে আর আমার হাদিস থেকে কোনো হাদিস যখন তার কাছে বর্ণনা করা হবে তখন তারা বলবে আমাদের কাছে আল্লাহর কুরআন আছে। আর এটাই আমাদের জন্য যথেষ্ট। এই কুরআনে যা হালাল আছে তা মানবো আর যা হারাম আছে তা বর্জন করব। নবী করীম (সা.) কসম দিয়ে বলেছেন, আমি রাসূল তোমাদের জন্য যা হারাম করি তা সেরকম হারাম যেভাবে আল্লাহ হারাম করেছেন। সুতরাং আমাদেরকে সেসকল লোক থেকে সতর্ক থাকতে হবে যারা নবীর সুন্নাহ ও সালফে সালেহীনের পদাঙ্ক অনুসরণ থেকে বারণ করে মানুষকে ঈমানহারা করতে চায়।

তিনি আরও বলেন, ইসলামই হচ্ছে আল্লাহর একমাত্র মনোনীত দ্বীন। মহানবী (সা.) যেভাবে দ্বীন শিক্ষা দিয়েছেন, সেভাবে মানুষের কাছে পৌঁছাতে হবে। আপনি যদি অহংকার করেন যে, আপনি সঠিক দ্বীন ও মাসলাকের উপর আছেন তাহলে সেটা ভুল হবে। বরং আপনি এটা ভাবুন যে, আল্লাহ পাকের দয়ায় আপনি তালামীযে ইসলামিয়ার মতো মকবুল সংগঠনের সাথে যুক্ত আছেন। সুতরাং আপনাকে আপনার প্রত্যেকটা কাজের জবাবদিহিতা করতে হবে।

সোমবার (১০ জুলাই) দুপুর ২ ঘটিকায় সংগঠনের সিলেট বিভাগীয় কার্যালয়ে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগর আয়োজিত পবিত্র ঈদুল আযহা পরবর্তী ঈদ পুনর্মিলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন।

সিলেট মহানগরীর সভাপতি আতিকুর রহমান সাকেরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুসাইন আহমদের পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য দেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. জাহেদুর রহমান।

সিলেট মহানগরীর সাংগঠনিক সম্পাদক আরিফ হোসাইন সামাদের স্বাগত বক্তব্যে সূচিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সংগঠনের কেন্দ্রীয় সহ অফিস সম্পাদক মারুফ আহমদ ও সিলেট পশ্চিম জেলার সাধারণ সম্পাদক শেখ রেদওয়ান হোসেন।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সিলেট মহানগরীর সহ-সভাপতি এম শামছ উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক আজাদ হোসাইন, মো. মাহমুদুল হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক মো. রাকিবুর রহমান আতিক, অর্থ সম্পাদক মাহমুদুর রহমান, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক নাজমুল হাসান রাসেল, ১নং ওয়ার্ড সভাপতি আবুল আহসান মুহাম্মদ ইয়াসিন, ৭নং ওয়ার্ড সভাপতি জুবায়ের আহমদ, ৮নং ওয়ার্ড সভাপতি ময়নুল ইসলাম মুন্না, ২০নং ওয়ার্ড সভাপতি আশরাফুল ইসলাম, ২১নং ওয়ার্ড সভাপতি আব্দুল মুনতাছির খান, ২৩নং ওয়ার্ড সভাপতি নূরুল হাসান, ২৬নং ওয়ার্ড সভাপতি মো. কামরুল ইসলাম, ২৭নং ওয়ার্ড সভাপতি তোফায়েল আহমদ, সিলেট সরকারি আলিয়া মাদরাসা সহ সভাপতি দিলওয়ার হোসেন, সাধারণ সম্পাদক এইচ এম কাওছার আহমদ, ৭নং ওয়ার্ড সহ সভাপতি ইয়াছিন নূর রহমান, সাধারণ সম্পাদক মুহিবুর রহমান, ২২নং ওয়ার্ড সাধারণ সম্পাদক আব্দুর রহমান, ২৫নং ওয়ার্ড সাধারণ সম্পাদক আলী আহমদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত