সিলেটটুডে ডেস্ক

১৩ জুলাই, ২০২৩ ১০:৪৩

সিলেটে নূপুর সংগীতালয়ের ওস্তাদ হোসেইন আলী স্মরণসভা

সিলেটে নূপুর সংগীতালয় আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে বক্তারা বলেছেন, ওস্তাদ হোসেইন আলী আমৃত্যু সংগীত চর্চা করে গেছেন। সংগীত ছিল তার জীবনের প্রাণ। তার আদর্শকে লালন করে নূপুর সংগীতালয় সিলেটে সেই চর্চা অব্যাহত রেখেছে।

বক্তারা সংগীতকে যেভাবে ওস্তাদ হোসেইন আলী ধারণ করেছেন ঠিক একইভাবে বর্তমান প্রজন্মকেও ধারণ করার আহবান জানান। তারা তার রুহের মাগফেরাত কামনা করেন। পরে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বুধবার (১২ জুলাই) নগরীর শ্রীহট্ট সংস্কৃত কলেজ মিলনায়তনে এই স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

নূপুর সংগীতালয়ের পরিচালক কণ্ঠশিল্পী তুহিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য দেন সিলেট সিটি করপোরেশনের ৪নং ওয়ার্ডের নব-নির্বাচিত কাউন্সিলর শেখ তোফায়েল আহমদ শেপুল।

বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ বেতার ও টেলিভিশনের সংগীতশিল্পী শামীম আহমদ, সাংবাদিক ও ব্যাংকার রাজু আহমেদ, বাংলাদেশ বেতারের গীতিকার ও শিল্পী গজনফর আলী, বেতারের গীতিকবি আব্দুল আজিজ চৌধুরী, গণসংগীত শিল্পী ফকির মাহবুব মুর্শেদ।

অন্যদের মধ্যে বক্তব্য দেন নূপুর সংগীতালয়ের মহিলা বিষয়ক সম্পাদক কণ্ঠশিল্পী কামরুন্নেছা সায়মা, সাহিত্য বিষয়ক সম্পাদক গীতিকবি এম এ কাশেম সরকার, কণ্ঠশিল্পী তৃষা মল্লিক, কণ্ঠশিল্পী রেখা আক্তার, গীতিকবি কামাল আহমদ, কবি জুবের আহমদ সার্জন, গীতিকবি ফরিদ আহমদ, কণ্ঠশিল্পী বিরহী সাগর, কণ্ঠশিল্পী মাসুম সরকার প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত