সংবাদ বিজ্ঞপ্তি

০৪ এপ্রিল, ২০১৬ ২২:৩৫

দারিদ্রমুক্ত, উন্নত জাতি ও ডিজিটাল বাংলাদেশ গঠনে শিক্ষার বিকল্প নেই:কাউন্সিলর তৌফিক বক্স

সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর তৌফিক বক্স লিপন বলেছেন, শিক্ষা মানুষকে আলোকিত করে, বিবেক ও বুদ্ধি জাগ্রত করে। এটি অস্ত্রের চেয়েও বেশি শক্তিশালী। তাই দারিদ্রমুক্ত, উন্নত জাতি ও ডিজিটাল বাংলাদেশ গঠনে শিক্ষার বিকল্প নেই।

সোমবার (৪ এপ্রিল) বিকেলে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ফাইভ-স্টার ডেভেলপমেন্ট ফাউন্ডেশন আয়োজিত কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। অনুষ্ঠানে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ১ম, ২য় ও তৃতীয় স্থান অধিকারী ৩জনসহ অর্ধশত শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

বক্তৃতায় তৌফিক বক্স লিপন আরও বলেন, সিলেট অঞ্চল একসময় শিক্ষাদীক্ষায় বেশ সমৃদ্ধ ছিল। বর্তমানে দেশের মধ্যে অনেক পিছিয়ে রয়েছে। এ অবস্থার উত্তরণ ঘটাতে সরকারি উদ্যোগের পাশাপাশি সমাজের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে।
ফাইভ-স্টার ফাউন্ডেশনের শিক্ষাসংশ্লিষ্ট এই প্রতিযোগিতা ও পুরস্কার প্রদানের আয়োজন শিক্ষার্থীদের এগিয়ে যেতে অনুপ্রাণিত করবে মন্তব্য করে তিনি এরকম আরও উদ্যোগ গ্রহণে সকলকে মনোযোগী হওয়ার আহ্বান জানান।

সংগঠনের সভাপতি আব্দুল মুকিত শাহীনের সভাপতিত্বে ও সেক্রেটারি তাপস চন্দ্র চন্দ-এর পরিচালনায় নগরীর আলমপুরস্থ স্কলার্স কেয়ার একাডেমীতে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী কাওছার আহমেদ রিপন, স্কলার্স কেয়ার একাডেমীর অধ্যক্ষ জাবের উদ্দিন, তরুণ সমাজসেবী ব্যবসায়ী রাসেল আহমেদ।

উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন গাছবাড়ী কামিল মাদারাসার প্রভাষক আতিকুর রহমান শামীম, গোটাটিকর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাদ্দাক হোসেন, গোটাটিকর ব্রাদার্স ক্লাবের সভাপতি বাবর আহমেদ, ফ্রেন্ডস ক্লাব সভাপতি আব্দুল ওয়াহিদ, কুচাই ছাত্র ইউনিয়ন পরিষদ সভাপতি জাহাঙ্গীর হোসেন রাজ, ফ্রেন্ডস ক্লাব সাবেক সভাপতি মঞ্জুর আহমেদ চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মুকিত ভুলু মিয়া, দুলাল আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোঃ. ফয়জুর রহমান সহকারী শিক্ষক মেট্রোসিটি প্রি-ক্যাডেট একাডেমী। এছাড়াও অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ফাইভ-স্টার ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের পরিচালনা  পর্ষদের পরিচালকগণ উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে স্কর্লাস কেয়ার একাডেমীর শিক্ষার্থী মোঃ. আদনান ইসলাম রোদ্র, দ্বিতীয় স্থান অধিকার করে মেট্রোসিটি প্রি-ক্যাডেট একাডেমীর মোঃ. রায়হান মিয়া এবং তৃতীয় স্থান অর্জন করে গোটাটিকর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দীপালী দেব। এছাড়াও আরও ৫০ জনকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।


আপনার মন্তব্য

আলোচিত