সিলেটটুডে ডেস্ক

২৬ অক্টোবর, ২০১৬ ১৬:৪৭

বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে কাজ করবে ‘বঙ্গবন্ধু লেখক ও সাংবাদিক ফোরাম’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন জনগণের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে গেছেন। তিনি আদর্শিক রাজনীতির এক উজ্জ্বল আলোকবর্তিকা। সততা,নিষ্ঠা আর একাগ্রতাই ছিলো তাঁর রাজনৈতিক জীবনের প্রতিপাদ্য। জনগণের কল্যাণসাধন করতে যেয়ে জীবনের ১৪টি বছর জেলে কাটিয়েছেন। এমন আদর্শিক ও নিবেদিত রাজনৈতিক জীবন একেবারেই বিরল।

বঙ্গবন্ধু লেখক ও সাংবাদিক ফোরাম,ইউকে বুধবার (২৬ অক্টোবর) দুপুরে সিলেটের স্থানীয় একটি হোটেলে সাংবাদিকদের সাথে আয়োজিত মতবিনিময় সভায় সংঘটনটির আহবায়ক মোহাম্মদ মনির হোসেন উপরোক্ত কথা গুলো বলেন।

এ সময়ে তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি দৃঢ়তার সাথে দেশ পরিচালনা করে ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনার নতুন ধারার রাজনীতি শুধু দেশবাসীর কাছেই নয় সমগ্র বিশ্বেও বিস্ময়। গণতান্ত্রিক রাজনীতিতেও এক মৌলিক পরিবর্তন সূচনা করেছেন তিনি।

মতবিনিময় কালে সংঘটনটির আহবায়ক সংগঠনের লক্ষ্য, উদ্দেশ্য ও কর্মপরিকল্পনা তুলে ধরে বলেন, নবীন-প্রবীণ লেখক, সাংবাদিক ও গবেষকদের সমন্বয়ে বঙ্গবন্ধু লেখক ও সাংবাদিক ফোরাম, ইউকে গঠন করা হয়েছে। সংগঠনটি মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে কাজ করবে।

এ সময়ে তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচার হয়েছে, রায় কার্যকর হয়েছে। এতে করে জাতি অভিশাপমুক্ত হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার চলছে। শীর্ষ যুদ্ধাপরাধীদের রায় ইতিমধ্যে কার্যকর হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত