সংবাদ বিজ্ঞপ্তি

২৬ নভেম্বর, ২০১৬ ১৫:৩৭

নর্থইস্ট বিশ্ববিদ্যালয়ে ‘অর্জন-২০১৬’ অনুষ্ঠিত

নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন বিভাগের সহযোগি অধ্যাপক ড. ওয়াহিদুজ্জামান খানের পিএইচডি অর্জনকে কেন্দ্র করে শুক্রবার রাতে ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে 'অর্জন-২০১৬'। বিশ্বদ্যিালয়ের এমবিএ/ইএমবিএ তৃতীয় সেমিস্টার, ফল-২০১৬ এর শিক্ষার্থীদের আয়োজনে এই সংবর্ধনা দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের হলরুমে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলী। প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, "ড. ওয়াহিদুজ্জামানের এই অর্জন শিক্ষার্থীদের প্রেরণার উৎস হিসাবে কাজ করবে। তার এই অর্জন কেবলই তার নয়, এ অর্জন পুরো বিশ্ববিদ্যালয়ের।"

 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার এ এফ মোজতাহিদ বলেন, "শিক্ষকের অর্জনকে কেন্দ্র করে শিক্ষার্থীদের এমন আয়োজন বিরল।"

বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদ চৌধুরী বলেন, "বিশ্ববিদ্যালয়ে মুক্ত চিন্তা ও গবেষণাধর্মী শিক্ষা বিস্তারে ড. ওয়াহিদুজ্জামানের এই অর্জন বিশেষ ভূমিকা রাখবে।"

বিশ্ববিদ্যালয়ের এমবিএ শিক্ষার্থী আব্দুল আলিম শাহ এর সভাপতিত্বে ও মিয়া মোহাম্মদ মনির মঞ্জুর ও আমিনুল ইসলাম সিদ্দিকীর উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী এমএম রহমান সুমন।

অনুষ্ঠানে শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন বিভাগের শিক্ষক তাহারাত নাওয়াজ, শামীম আল আজিজ লেলিন ও মিজানুর রহমান। উপস্থিত ছিলেন ফাতেমা রশীদ সাবা, আরিফুল হক চৌধুরী, উম্মে হুমায়রা মান্নি, নূরজাহান শিমু, শিরীন আক্তার, নাসির উদ্দিন।

শিক্ষকের অর্জনকে নিজেদের আগামীর পথচলার আলোকবর্তিকা উল্লেখ করে বক্তব্য রাখেন এমবিএ শিক্ষার্থী সাবির আজাদ কল্লোল ও কুলসুমা আক্তার দীনা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গোলাম সারোয়ার। আর সংবর্ধিত শিক্ষক ড. ওয়াহিদুজ্জামানের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন এ এস আল মজিদ।

 

অনুষ্ঠানে আয়োজকদের পক্ষ থেকে ড. ওয়াহিদুজ্জামানকে সম্মানসূচক উত্তরীয় পরিয়ে বরণ করে নেন প্রধান অতিথি। এ সময় তার হাতে ক্রেস্টও তুলে দেন তিনি। এর আগে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের শিক্ষার্থীদের পক্ষ থেকে উত্তরীয় পরিয়ে বরণ করেন মাকসুদ এলাহি, রাজীব দেব ও শাহ শারফুল আবেদীন।

প্রসঙ্গত, নর্থইস্ট ইউনিভার্সিটির সহযোগি অধ্যাপক ড. ওয়াহিদুজ্জামান খান রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ‘সোসিও ইকোনমিক ইমপ্যাক্ট অব লেদার ইন্ডাস্ট্রি ইন বাংলাদেশ: এন ইম্পেরিয়াল স্টাডি’ বিষয়ে সম্প্রতি পিএইচডি অর্জন করেন।

আপনার মন্তব্য

আলোচিত