সিলেটটুডে ডেস্ক

২৭ নভেম্বর, ২০১৬ ২০:৫৬

চেইজ বিগিনস’র তৃতীয় বর্ষপুর্তি উদযাপন

প্রাক্তন রাষ্ট্রদূত ও জিওসি মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দিন (অব.)বলেছেন- সমাজে ভালো কাজ করতে হলে অনেক বাধা-বিপত্তি সামনে আসে। সেগুলোকে জয় করেই ভালো কাজগুলো সম্পন্ন করতে হয়। এই বাধা-বিপত্তি দেখে যদি কেউ সরে যায়, তবে সেকাজ আর সম্পন্ন করা হয়না। সমাজকে এগিয়ে নিয়ে যেতে হলে তরুণদের এগিয়ে আসতে হবে। তরুণরা এগিয়ে আসলেই এগিয়ে যাবে সমাজ, এগিয়ে যাবে দেশ।

তিনি শনিবার বিকালে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সিলেটের তারুণ্যনির্ভর সামাজিক সংগঠন চেইজ বিগিনস’র তৃতীয় বর্ষপুর্তি ও চতুর্থ বর্ষে পদার্পন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি চেইজ বিগিনস’র কর্মকান্ডের প্রশংসা করে বলেন- তিন বছরে এই সংগঠন যে কাজ করে দেখিয়েছে তা আসলেই প্রশংসার যোগ্য। সমাজের বিত্তশালীদের সহায়তা পেলে এই সংগঠন সমাজের হতদরিদ্র মানুষের পাশে ছায়া হয়ে দাড়াবে বলে আমি মনে করি।

চেইজ বিগিনস’র সভাপতি তামিমুল করিম হৃদয়ের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক দিব্য জ্যোতি সী এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক রুমান আহমদের যৌথ পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট কৃষি  বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার বদরুল ইসলাম শোয়েব, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. রুহুল আনাম চৌধুরী মিন্টু, নুরজাহান হসপিটাল সিলেটের চেয়ারম্যান ডা. নাসিম আহমদ, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল, এটিএন বাংলার সিলেট ব্যুরো প্রধান শাহ মুজিবুর রহমান জকন, রন্ধনশিল্পি সেলিনা চৌধুরী লাভলি।

অনুষ্ঠানে সাংগঠনিক রিপোর্ট পেশ করেন চেইজ বিগিনস’র সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী।  অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- ইফতেখার নোমান, ফয়সল রুমন, রুহিনুর রহমান মারজান, আব্দুল্লহ আল রাজু, উত্তম কাব্য, সিদ্ধার্থ পাল, পল্লব দেব। চেইজ বিগিনসকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন নিপা আক্তার ও রাসেল আহমেদ রাজু।

অনুষ্ঠানের শেষ মুহুর্তে আগামী ২বছরের জন্য চেইজ বিগিনস’র ৩৩ সদস্যবিশিষ্ট নতুন কার্য্যকরী কমিটি ঘোষণা করা হয়। কার্যকরী কমিটির নাম ঘোষণা করেন চেইজ বিগিনস’র প্রতিষ্ঠাতা সভাপতি শাকিল জামান। এছাড়া অনুষ্ঠানে রক্তদাতা সালাহ উদ্দিন বিজয় ও সংগঠনের সবচেয়ে পরিশ্রমী সদস্য তামিমুল করিম হৃদয়কে রাশেদীন ফয়সাল এওয়ার্ড দেওয়া হয়। সংগঠনের সাথে সবসময় যুক্ত থাকা ৫জনকে আজীবন সদস্য সম্মাননা প্রদান করা হয়। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সিলেট স্বনামধন্য শিল্পিবৃন্দ।

অনুষ্ঠানে চেইজ বিগিনস’র সকল সদস্যবৃন্দ, গোলাপগঞ্জ চ্যারিটি ক্লাব, স্বপ্ন রক্তদান ও সমাজকল্যাণ ফাউন্ডেশন, গোলাপগঞ্জ হকি ক্লাব, স্বপ্ন রক্তদান ও সমাজকল্যাণ সংস্থা, জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ, সিলেট নিউ জেনারেশন এন্ড অর্গেনাইজেশন-এর স্বেচ্ছাসেবীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত