সিলেটটুডে ডেস্ক

০৫ মে, ২০১৭ ২০:১৯

পূর্ব স্টেশন রোড ব্যবসায়ী সমিতি উদ্যোগে কৃষ্ণকান্ত দাসের স্মরণ সভা

স্মরণ সভায় বক্তব্য রাখছেন প্রয়াত ব্যবসায়ী কৃষ্ণকান্ত দাসের মেয়ে স্বর্ণা দাস

সিলেট চেম্বার অব কমার্স এ্যন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি সালাহ উদ্দিন আলী আহমদ বলেছেন, কৃষ্ণকান্ত কোন ধর্মের বা বর্ণের, তার চাইতে বড় পরিচয় তিনি একজন ব্যবসায়ী এবং  তিনি একজন মানুষ। তার মৃত্যুতে ব্যবসায়ী সমাজের পক্ষ থেকে যে স্মরণ সভার আয়োজন করা হয়েছে, তা নিঃসন্দেহে ব্যবসায়ীদের সূদৃঢ় একতাকে আরেকবার জানান দিয়ে গেলো।

তিনি শুক্রবার পূর্ব স্টেশন রোড ব্যবসায়ী সমিতি আয়োজিত সিলেট চেম্বার অব কমার্স এ্যন্ড ইন্ডাস্ট্রিজের সদস্য ঔষধ ব্যবসায়ী কৃষ্ণকান্ত দাসের মৃত্যুতে আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে এমন কথা বলেন।

পূর্ব স্টেশন রোড ব্যবসায়ী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি জিতু মিয়ার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুহিবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত শোক সভায় তিনি আরো বলেন, কৃষ্ণ কান্ত আজ সকল বিতর্কের উর্দ্ধে চলে গেছেন। তার মৃত্যুতে আমরা হারিয়েছি আমাদের পরিবারের একজন সক্রিয় সদস্যকে। এখন আমাদের কাজ হবে সেই জায়গাটাকে পুষিয়ে নেওয়া। আগামীতে এভাবেই সকল ব্যবসায়ীদেরকে ভেদাভেদ ভুলে গিয়ে একতাবদ্ধ ভাবে কাজ করতে হবে। ব্যবসায়ীদের চাকা সচল থাকলে দেশের অর্থনৈতিক চাকা সচল হয়। তিনি সকল ব্যবসায়ী নেতাদের নিয়ে কৃষ্ণকান্তের পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, বাংলাদেশ কেমিস্ট এ্যান্ড ড্রাগিস্ট সমিতির জেলা সভাপতি ও ওসমানীনগর উপজেলা চেয়ারম্যান মইনুল হক চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বৃহত্তর স্টেশনরোড ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী গোলাম হোসেন, রড, সিমেন্ট ও ঢেউটিন মার্চেন্ট ব্যবসায়ী সমিতির সভাপতি অধ্যাপক হাজী মকলু মিয়া, বৃহত্তর স্টেশনরোড ব্যবসায়ী সমিতির যুগ্ম সাধারন সম্পাদক আবুল কালাম, জেলা পরিষদ সদস্য মতিউর রহমান মতি, গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সভাপতি ডাঃ মিফতাহুল হোসেন সুইট,ব্যবসায়ী নেতা শ্যামল চন্দ্র দে মিন্টু, আকতার হোসেন ও প্রয়াত কৃষ্ণ কান্তের কনে স্বর্ণা দাস।

উপস্থিত ছিলেন, সিলেট চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক খন্দকার সিপার আহমদ, হিজকিল গুলজার, শাহিদুর রহমান, নুরুল ইসলাম, ওয়াহিদুজ্জামান ভুট্টো, আমিরুজ্জামান চৌধুরী দুলু, এহতেশামুল হক চৌধুরী, মুকির হোসেন চৌধুরী, সাবেক পরিচালক মুশফিক জায়গীরদার ও কেমিস্ট এ্যান্ড ড্রাগিস্ট সমিতির জেলা সাধারন সম্পাদক ও  সিলেট চেম্বারের সাবেক পরিচালক এটিএম মোশাহিদ উদ্দিন প্রমুখ।

সভায় প্রয়াতের মেয়ে স্বর্ণা দাস বলেন, “আমার বাবাকে আমি হারিয়েছি বটে, তবে আজ আপনাদের আয়োজন আমাকে সাহস যুগিয়ে এটাই জানান দিয়েছে, যে আমি অসহায় নই”।

আপনার মন্তব্য

আলোচিত