সিলেটটুডে ডেস্ক

২৭ আগস্ট, ২০১৭ ২৩:৫৩

জাতীয় শোক দিবস উপলক্ষে নগরীতে শোক মিছিল

শোকাবহ অাগষ্ট ও জাতীয় শোক দিবস উপলক্ষে নগরীতে শোক মিছিল করেছে সিলেট জেলা অাওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সভাপতি পিযুষ কান্তি দে নিয়ন্ত্রিত সিলেট জেলা স্বেচ্ছাসেবকলীগ ও সিলেট মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দ।

মির্জাজাঙ্গালস্থ ছাত্রলীগের অস্থায়ী কার্যালয় থেকে শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে চৌহাট্টা পয়েন্টে এক সংক্ষিপ্ত শোক সমাবেশে মিলিত হয়। সিলেট জেলা অাওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি শাহনেওয়াজ রহিমের সভাপতিত্বে ও সিলেট মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সজল দাস অনিকের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা অাওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সভাপতি, সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম অাহবায়ক ও সিলেট মদন মোহন বিশ্ববিদ্যালয়ের সাবেক সফল সাধারণ সম্পাদক পিযুষ কান্তি দে।

প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা স্বেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সভাপতি পিযুষ কান্তি দে বলেন " অাগষ্ট মাস জাতির জন্য শোকের মাস। এই অাগষ্ট মাসেই একাত্তরের পরাশক্তিরা দেশকে পাকিস্তানে পরিণত করার উদ্দেশ্য ১৯৭৫ সালের ১৫ই অাগষ্ট জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে নির্মম ভাবে হত্যা করে। সেদিন দেশের বাইরে অবস্তানের জন্য প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা। জাতীর পিতার অবর্তমানে জাতীর পিতার সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অাজ উন্নত রাষ্ট্রে পরিণত হচ্ছে। যারা ১৯৭১ সালের স্বাধীনতার বিরুদ্ধে এবং ১৫ই অাগষ্ট জাতীর পিতাকে হত্যা করে তারাই অাজ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এবং দেশরত্ন শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে বাধা সৃষ্টি করছে।আজকের এই শোক সমাবেশে উপস্থিত সবাইকে একাত্তরের পরাশক্তি তথা জামায়াত/বিএনপির সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থাকার জন্য আহবান জানাচ্ছি এবং মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করছি।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের অন্যতম সদস্য প্রবাল চৌধুরী পুজন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি সুপ্রিয় চৌধুরী রাজ, সহ সভাপতি জামাল আহমদ রনি,  সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বিক্রম কর সম্রাট, সদস্য নির্মল সিংহ, শাবি প্রবি ছাত্রলীগের সহ সভাপতি কামরুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহনেওয়াজ আলম পলাশ,মুনিম আহমদ, বাপ্পা পাল,সুমন সিংহ,ফারুক আহমদ,সুজন দাশ,যুবলীগ নেতা উত্তম দেব।

সিলেট মহানগর ছাত্রলীগ নেতা তপন চৌধুরী, জুয়েল দাশ, ২ নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সজীব গাজী রাহুল,মহানগর ছাত্রলীগ নেতা নুর আলম,সাইফুল আলম,শেখ লিপন, বিপ্লব এষ,সাজু আহমেদ,ইমরান খান,আব্দুর রহমান লিমন, প্রভাকর পাল বাপ্পা,এ এইচ মান্না,সন্দীপ দেব শান্ত,শাহরিয়ার হাসান,জোনাক চৌধরী,ময়নুল ইসলাম ইমরান,মোঃ পান্না,ইমরান আহমদ, মোঃ হীরা, এম নোমান,জায়েদ আহমদ,ফরহাদ আহমদ, মুনিম আহমদ,  মিনহাজুর রহমান অপু, ইনতিয়াজ মির্জা।

আপনার মন্তব্য

আলোচিত