সিলেটটুডে ডেস্ক

২৫ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:২৪

দেশপ্রেমে উদ্বুদ্ধ হলে দেশ আরো এগিয়ে যাবে: মেহফুজ আহমেদ

যুক্তরাজ্য কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ এর চেয়ারম্যান মেহফুজ আহমেদ বলেছেন, যুক্তরাজ্য ও বাংলাদেশের জনগণের সঙ্গে চমৎকার সুসম্পর্ক বিরাজ করছে। যুক্তরাজ্য এদেশের জনগণের শিক্ষা, স্বাস্থ্য সেবাসহ সকল ক্ষেত্রে উন্নতি চায়। তিনি বিয়ানীবাজারবাসীকে সুশিক্ষা ক্ষেত্রে তার লক্ষ্যবস্তুতে পৌছার আশাবাদ ব্যক্ত করেন।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় যুক্তরাজ্য কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ এর চেয়ারম্যান মেহফুজ আহমেদ এর সম্মানে বিয়ানীবাজার রোটারি ক্লাব আয়োজিত স্থানীয় রয়েল স্পাইস চায়নিজ রেস্টুরেন্টের কনফারেন্স হলে এক সংবর্ধনা সভায় মেহফুজ আহমেদ প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

রোটারী ক্লাব প্রেসিডেন্ট নজরুল ইসলাম লিটনের সভাপতিত্বে ও ক্লাব সেক্রেটারি ইমরান হোসেন দিপকের সঞ্চালনায় সংবর্ধনায় মেহফুজ আহমেদ আরো বলেন, দেশ আগের চেয়ে অনেক এগিয়েছে। সে জন্য দেশপ্রেমে সবাইকে আরো উদ্বুদ্ধ হতে হবে। তিনি বিয়ানীবাজার রোটারী ক্লাবের বিভিন্ন সেবামূলক কর্মসূচি বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী, গরীবদের সেলাই মেশিন বিতরণ, বৃক্ষরোপণ ও স্বাস্থ্যসেবাসমূহ অবহিত হয়ে ক্লাবের ভূয়সী প্রশংসা করে ক্লাবকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

সংবর্ধনায় মেহফুজ আহমেদ আরো বলেন, মিয়ানমার সরকার রোহিঙ্গা মুসলিমদের বিতারন, নির্যাতন, ধর্ষণ, লুণ্ঠন ও হত্যা চালিয়ে বিশ্বে জাতিগত নির্মূল সন্ত্রাস ছড়িয়ে দিতে চাইছে। সে জন্য মিয়ানমার স্টেট কাউন্সিলর অং সান সু চি ও সেনাপ্রধান জেনারেল মিন অং ইলাইং এর ভূমিকার তীব্র নিন্দা জানিয়ে রোহিঙ্গাদের মৌলিক অধিকারের সমাধান করার আহবান জানান।

মেহফুজ আহমেদ লন্ডন টাইগার্সের অধীনস্থ বিয়ানীবাজারের সুপাতলা গার্লস হাইস্কুল প্রতিষ্ঠার মাধ্যমে স্কুলের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা দীর্ঘ বছর ধরে বহন করে এক দৃষ্টান্ত স্থাপন করেছেন।

এছাড়াও স্থানীয় নিদনপুর-সুপাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী, সুপাতলা ক্রিকেট টীমের হাতে খেলাধুলা সামগ্রী তুলে দেন। মেহফুজ আহমেদ সপ্তাহ খানেক পূর্বে যুক্তরাজ্যের কয়েকজন পার্লামেন্টারিয়ান এন্নি মেইন এমপি, পাউল স্কলক এমপি, উইল কুইন্স এমপি সহ আমজাদ বাশার মেপকে সঙ্গে করে মেহফুজ আহমেদের নেতৃত্বে দেশে এসে কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করে ঢাকায় সরকারের শীর্ষ পর্যায়ে বৈঠক করে বাংলাদেশের দুর্যোগে তাদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করে যুক্তরাজ্য সরকারের নজরে সমস্যাগুলো তুলে ধরবেন বলে আশ্বস্থ করেন।

সংবর্ধনায় উপস্থিত যুক্তরাজ্য প্রতিনিধি দলের সকলকে ফুলেল শুভেচ্ছা ও সংবর্ধনা প্রদান করা হয়। বিয়ানীবাজার রোটারী ক্লাবের সহযোগিতায় মেহফুজ আহমেদের অর্থায়নে স্থানীয় পৌরসভা সদরের শ্রীধরার মৃত নূর ইসলামের ছেলে দরিদ্র ফয়েজ আহমদকে পাকা ২ রুমের ঘর নির্মাণের প্রতিশ্রুতি দিয়ে আগামী সপ্তাহে ফয়েজের ঘর নির্মাণ করে দিচ্ছেন প্রবাসী রাজনৈতিক ও কূটনৈতিক ব্যক্তিত্ব মেহফুজ আহমেদ। মেহফুজ আহমেদ বিয়ানীবাজার নিদনপুর গ্রামের মরহুম আলহাজ্ব হাফিজ উদ্দিনের সুযোগ্য সন্তান।

সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিয়ানীবাজার উপজেলা প্রগতি এডুকেশন ট্রাস্ট ইউকে সভাপতি হাবিবুর রহমান ময়না, ট্রাস্টি আলফাছ উদ্দিন, আইপিপি রোটারিয়ান ছালেহ আহমদ, পিএজি রোটারিয়ান ছাব্বির আহমদ, পিপি রোটারিয়ান ফখর উদ্দিন, ট্রেজারার রোটারিয়ান আব্দুস শুকুর, ভাইস প্রেসিডেন্ট রোটারিয়ান ফয়জুল ইসলাম সুজেল, রোটারিয়ান ডাক্তার আবু ইসহাক, প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান মিজানুর রহমান, ফার্স্টলেডি রহিমা বেগম হেপী, রোটারিয়ান আব্দুল মতিন, রোটারিয়ান আলাল উদ্দিন, রোটারিয়ান নাসির উদ্দিন, রোটারিয়ান রাজকুমার রাজন, রোটারিয়ান এমদাদুর রহমান, জামিল আহমদ, সুলতান আহমেদ, সুহেল আহমেদ, আলিম উদ্দিন হক প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত