সংবাদ বিজ্ঞপ্তি

২২ অক্টোবর, ২০১৭ ১৭:০৮

‘সুস্থ ও সুন্দর সমাজ গঠনে কিশোরীদের পুষ্টিকর খাবার গ্রহণ নিশ্চিত করতে হবে’

সুস্থ ও সুন্দর সমাজ গঠনে পুষ্টিকর খাবার গ্রহণ নিশ্চিত করতে হবে বলে বলেছেন, সিলেটের সিভিল সার্জন ডাঃ হিমাংশু লাল রায়। এজন্য প্রত্যেক কিশোরীদেরকে সুষম খাদ্য গ্রহণ আবশ্যক বলে তিনি গুরুত্ব সহকারে বলেন।

তিনি আরো বলেন, গর্ভকালীন অবস্থায় মাদেরকে নিয়মের চেয়ে বেশী খাবার গ্রহণ করতে হবে। এতে সুস্থ সন্তান জন্মদানে অগ্রণী ভূমিকা রাখবে।

শনিবার (২১ অক্টোবর) দক্ষিণ সুরমা উপজেলা দাউদপুর ইউনিয়নে তুরুকখলা ইসলামিয়া বালিকা আলিম মাদরাসায় কিশোরীদের স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক কাউন্সিলিং ও টিটি টিকাদান ক্যাম্পেইনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তুরুকখলা ইসলামিয়া বালিকা আলিম মাদরাসার অধ্যক্ষ আব্দুল ফাত্তাহ’র সভাপতিত্বে ও সমাজ সচেতন নাগরিক সংস্থার প্রতিষ্ঠাতা বিশ্বেশ্বর গোস্বামী বিশ্ব এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মোহাম্মদ সাঈদ এনাম, সিভিল সার্জন অফিস সিলেটের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার সুজন বনিক, দক্ষিণ সুরমা উপজেলা ভাইস চেয়ারম্যান ইমাদ উদ্দিন নাসিরী, দাউদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও শিক্ষানুরাগী আহমদ হোসেন খোকন, দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মাহবুবুল আলম, স্বাস্থ পরিদর্শক ইনচার্জ সায়েকুল ইসলাম, স্বাস্থ পরিদর্শক প্রবোধ রঞ্জন দাশ।

এছাড়াও টিকাদান ক্যাম্পেইনে টিকা প্রদান করেন স্বাস্থ সহকারী কাউছার আহমদ, দেবানন্দ দাস, সারওয়ার আহমদ চৌধুরী, এফ ডব্লিউ এ স্মৃতি রানী বৈদ্য ও সুমিতা সিংহ। উক্ত কর্মসূচীতে সার্বিক সহযোগিতা করেন দাউদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য শরীফ আহমদ লিটু ও সমাজ সচেতন নাগরিক সংস্থার কেন্দ্রীয় কার্যকরী সদস্য এরশাদুল হক জামিল প্রমূখ।

আপনার মন্তব্য

আলোচিত