হবিগঞ্জ প্রতিনিধি

৩০ অক্টোবর, ২০১৭ ০২:০১

তারুণ্য সোসাইটির “মেধার লড়াই”

শিশুদের সৃজনশীল মেধা অন্বেষণের লক্ষ্যে তারুণ্য সোসাইটি আয়োজন করেছে “মেধার লড়াই” শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

রোববার (২৯ অক্টোবর) বিকাল ৩টায় বিয়াম ল্যাবরেটরি স্কুলের শিক্ষার্থীদের মধ্যে উৎসবমুখর পরিবেশে প্রতিযোগিতা সম্পন্ন হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগীকে একটি করে স্কেল উপহার দেয়া হয়েছে।

“মেধার লড়াই” এর  বাছাই পর্বের উদ্বোধন করেন তারুণ্য সোসাইটির প্রধান উপদেষ্টা মিজানুর রহমান মিজান।

তারুণ্য সোসাইটি পুরো নভেম্বর মাস জুড়ে হবিগঞ্জের ১০টি  কিন্ডার গার্ডেন স্কুলে চলবে এ প্রতিযোগিতার প্রাথমিক বাছাই প্রক্রিয়া। বাছাইকৃত প্রতিযোগীদের নিয়ে চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ডিসেম্বর মাসে।

তারুণ্য সোসাইটির সাধারণ সম্পাদক আবিদুর রহমান রাকিবের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাপা হবিগঞ্জের সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল, বিয়াম ল্যাবরেটরি স্কুলের অধ্যক্ষ সৈয়দা রওশন সুলতানা, সম্মেলিত সাংস্কৃতিক জোটের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন খান, দৈনিক হবিগঞ্জের বাণীর সম্পাদক জিয়া উদ্দিন দুলাল, বিয়াম স্কুল শিক্ষক তরুণ কুমার রায়, সাংবাদিক শাকিলা ববি সাংস্কৃতিক কর্মী  সৈয়দ শাহরিয়ার ।

তারুণ্য সোসাইটির সভাপতি শেখ ওসমান গনি রুমী বলেন, শিশুদের সৃজনশীল মেধা বিকাশ ও হাতের লেখা সুন্দর করার জন্য চিত্রাঙ্কনের বিকল্প নেই, চিত্রাঙ্কনের মাধ্যমে শিশুদের সৃজনশীলতায় অনুপ্রেরণা সৃষ্টি করতে আমাদের এ আয়োজন।  আমাদের এ প্রতিযোগিতা তিনটি পর্বে অনুষ্ঠিত হবে এবং প্রাথমিক বাছাই পর্বে তিন হাজার শিক্ষার্থী অংশগ্রনের আয়োজন করেছি।  তবে প্রথম দিনের শিক্ষার্থী উপস্থিতি দেখে মনে হচ্ছে আয়োজন আরও বাড়াতে হবে। তিনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল ছাত্রছাত্রী, অভিভাবক,  সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা ও তারুণ্য সোসাইটির উপদেষ্টাজনদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

তারুণ্য সোসাইটির প্রধান উপদেষ্টা মিজানুর রহমান মিজান বলেন,  শিশুদের মেধা বিকাশে তারুণ্য সোসাইটির কার্যক্রম বরাবরের মতই প্রশংসনীয়, শিশুদের শিক্ষার্জনে এসকল প্রতিযোগিতা অনুপ্রেরণা যোগায়,  সুদূর ভবিষ্যৎ পর্যন্ত তারুণ্য সোসাইটি এসকল প্রতিযোগিতা আয়োজন করে শিশুদের মেধা বিকাশে ভূমিকা রাখবে এ প্রত্যাশা রাখি। এ সংক্রান্ত সকল কর্মকাণ্ডে তারুণ্য সোসাইটির প্রতি আমার সহযোগিতা অব্যাহত থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত