সিলেটটুডে ডেস্ক

০১ নভেম্বর, ২০১৭ ১৬:২৭

আকবেট’র উদ্যোগে প্রাথমিক চিকিৎসা বিষয়ক কর্মশালা ও সরঞ্জাম বিতরণ

সিলেট সিটি কর্পোরেশনের ২৬নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বক্স লিপন বলেছেন, কর্মক্ষেত্রে যে কোনো দুর্ঘটনা ঘটতে পারে। কিন্তু এ সময় প্রাথমিক বিষয়গুলো জানতে পারলে এবং সচেতন থাকলে দুর্ঘটনার ক্ষতি থেকে বিপদমুক্ত রাখা সম্ভব। একটি সুন্দর ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে প্রত্যেককে কাজ করতে হবে। আকবেট শিশুদের জীবনমান উন্নয়নে শিক্ষার ব্যবস্থা করে সোনার বাংলা গড়তে ভূমিকা রাখছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) রাতে আলমপুরস্থ টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের কনফারেন্স হলে ইউকে বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট (আকবেট) এর উদ্যোগে ও সিলেট জেলা মটর ওয়ার্কশপ মেকানিক্স ইউনিয়ন জকিগঞ্জ রোড শাখার সার্বিক সহযোগিতায় অটোমোবাইল ওয়ার্কসপ-এর প্রাথমিক চিকিৎসা বিষয়ক কর্মশালা ও সরঞ্জাম বিতরণ অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আকবেট-এর নির্বাহী পরিচালক আসাদুজ্জামান সায়েমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে সিলেট মটর ওয়ার্কশপ মেকানিক্স ইউনিয়নের সভাপতি এমাদ উদ্দিন, সাধারণ সম্পাদক মো. বিপ্লব, জকিগঞ্জ শাখার মো. বাবলু, অজিত রায় ভজন। কর্মশালায় বিভিন্ন বিষয়ের ওপর আলোচনা করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার ডা. রেজাউল করীম এবং ডা. রিজভী।

উল্লেখ্য, প্রাথমিক চিকিৎসা বিষয়ক কর্মশালায় দশটি বিষয়ের ওপর আলোকপাত করা হয়। কর্মক্ষেত্রে বিভিন্ন সময়ে বিভিন্নভাবে শিশুরা কিংবা যারা এসব ঝুঁকিপূর্ণ কাজে জড়িত, কর্মক্ষেত্রে আঘাতের মুখোমুখি হলে করণীয় সম্পর্কে গুরুত্বপূর্ণ নির্দেশনা দেওয়া হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আকবেট-এর ফিল্ড সুপারভাইজার আবুল কালাম আজাদ, টিচার আব্দুস সালাম, বাধন রায়, অফিস সহকারী রাসেল আহমদ প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে আকবেট-এর বঙ্গবীর এবং জকিগঞ্জ রোডস্থ বিভিন্ন ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের মেকানিকরা অংশগ্রহণ করেন।

ইউকে বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট (আকবেট) শ্রমজীবী শিশুদের শিক্ষা ও জীবনমান উন্নয়নের পাশাপাশি তাদের সংশ্লিষ্ট সকল সমস্যার সমাধানে ভূমিকা পালন করছে।

আপনার মন্তব্য

আলোচিত