বিশ্বনাথ প্রতিনিধি

০২ নভেম্বর, ২০১৭ ২৩:২০

বিশ্বনাথে শিক্ষাবৃত্তি প্রদান

সিলেটের বিশ্বনাথে ‘দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র উদ্যোগে ওই ইউনিয়নেরমেধাবী ৯১জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। ইউনিয়নের প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসার ৫ম থেকে ৯ম শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে প্রায় ৩লাখ টাকার এ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

বৃহস্পতিবার (২ নভেম্বর) বিকেলে স্থানীয় দশপাইকা আলীম মাদ্রাসা মিলনয়াতনে শিক্ষাবৃত্তি প্রদানঅনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দেব।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষা ক্ষেত্রে বিশ্বনাথ এখন অনেকটা এগিয়ে। আর এগিয়ে যাওয়ার নেপথ্যে রয়েছেন বিশ্বনাথের শিক্ষানুরাগী প্রবাসীরা। তারা বিশ্বনাথের শিক্ষাক্ষেত্রে বলিষ্ঠ ভূমিকা রেখে যাচ্ছেন। বিশেষ করে ‘দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট’ শিক্ষাবৃত্তি প্রদানের মাধ্যমে দৌলতপুর ইউনিয়নের শিক্ষার্থীদের মনোবলকে আরও শক্তিশালী করে তুলেছেন।

ট্রাস্টের বাংলাদেশ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক দশপাইকা আলীম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মখলিছুর রহমানের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মাওলানা রুহুল আমীন খন্দকারের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ট্রাস্টের সাধারণ সম্পাদক মোহাম্মদ মহব্বত শেখ ও ট্রাস্টের সহ-সাধারণ সম্পাদক হাসিন উজ্জামান নুরু, মাদ্রাসার সিনিয়র শিক্ষক আলহাজ্ব মাওলানা আব্দুল খালিক, সহকারী শিক্ষক মাওলানা ওলি উল্লাহ, দৌলতপুর আলীম মাদ্রাসার সুপার মাওলানা আবু বক্কর, নতুন হাবড়া বাজার আলীম মাদ্রাসার শিক্ষক মাওলানা জুনায়েদ আহমদ।

অনুষ্ঠানে বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, সাংবাদিক মোহাম্মদ আলী শিপন, অসিত রঞ্জন দেব, বদরুল ইসলাম মহসিন, মাদ্রাসা শিক্ষক হামিদুর রহমান, ইকবাল হোসেন, মাওলানা ফারুক আহমদ, ক্বারী জমির আহমদ, মাওলানা আব্দুল মুছাব্বির, মাস্টার মোহাম্মদ আলী, তাওহীদুল আলম, আমজদ আলী, শফিক আহমদ পিয়ার, সংগঠক সাদ আহমদ, সুলতান খান, নজির মিয়াসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত