দিরাই প্রতিনিধি

১৫ নভেম্বর, ২০১৭ ২২:০৫

দিরাইয়ে আ’লীগের প্রতিবাদ সমাবেশ

দিরাই উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট অভিরাম তালুকদার সহ নেতাকর্মীদের হত্যা মামলায় ষড়যন্ত্রমূলক আসামি করার প্রতিবাদে ও মামলা থেকে অব্যাহতি দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে উপজেলা আওয়ামীলীগ কার্যালয় থেকে একটি মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে থানা পয়েন্টে এসে প্রতিবাদ সমাবেশ মিলিত হয়।

উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি  সিরাজদ্দৌলা'র সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক বিকাশ রায়ের প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি সোহেল আহমদ, উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার আতাউর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন কুমার রায়,দিরাই পৌরসভার প্যানেল মেয়র বিশ্বজিৎ রায়, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক জুয়েল মিয়া, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি সায়েল চৌধুরী প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন একটি কুচক্রী মহল দিরাই উপজেলা আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে গত কয়েক মাস আগে জারলিয়া জলমহাল কে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়, যুগ্ম সম্পাদক দিরাই পৌরসভার মেয়র মোশাররফ মিয়া ও আওয়ামীলীগ নেতা উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার কে ষড়যন্ত্র করে আসামী করেছে একটি কুচক্রী মহল, ঠিক  এমনভাবে গত ৩ নভেম্বর  জামালগঞ্জ হাওরে মাছ ধরা কে কেন্দ্র জেলেদের সংঘর্ষে ১ জন নিহত হওয়ার ঘটনায় উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অভিরাম তালুকদার কে আসামী করা হয়েছে। একের পর এক মিথ্যা মামলা দিয়ে আওয়ামী লীগ কে সাংগঠনিকভাবে দুর্বল করে এবং বিএনপি জামাত চক্র কে শক্তিশালী করতে একটি মহল কাজ করছে। অবিলম্বে অভিরাম তালুকদার ও দিরাই উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের উপর মিথ্যা মামলা প্রত্যাহার না করলে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন কঠোর আন্দোলন গড়ে তুলবে।

উল্লেখ্য গত ৩ নভেম্বর রাতে  জামালগঞ্জ উপজেলার বছার হাওরে মাছ ধরাকে কেন্দ্র করে সিচনী ও খাগাউড়া গ্রামের  দুদল জেলের মধ্যে সংঘর্ষেও ঘটনা ঘটে। ঘটনার একদিন পর বছার হাওরে সিচনী গ্রামের আব্দুল হান্নান রাষ্ট্র মিয়া নামের এক জেলের লাশ ভেসে ওঠে। জেলেদের মধ্যে সংঘর্ষেও ঘটনায় ৫ জেলে আহত হয়। এ ঘটনায় নিহতের ফুফাতো ভাই বাদী হয়ে দিরাই উপজেলার রফিনগর ইউনিয়নের  খাগাউড়া গ্রামের চার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, দুইজন মুক্তিযোদ্ধা ও গ্রামের প্রবীণ ব্যক্তিসহ ৩১ জনকে আসামী করে মামলা দায়ের করেন। এ মামলায় তিন জন কারাগারে রয়েছেন ও চার শিক্ষক পলাতক থাকায় স্কুলের পাঠদান কার্যক্রম ব্যহত হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত