সংবাদ বিজ্ঞপ্তি

২৫ নভেম্বর, ২০১৭ ১৫:৩৫

বঙ্গবন্ধুর ভাষণ স্বীকৃতি পাওয়ায় লিডিং ইউনিভার্সিটির আনন্দ শোভাযাত্রা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর “মেমোরি অব দ্য’ ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার”-এ অন্তর্ভুক্তির মাধ্যমে “বিশ্বপ্রামান্য ঐতিহ্যের” স্বীকৃতি লাভ করায় লিডিং ইউনিভার্সিটি এক আনন্দ শোভাযাত্রা বের করে।

শোভাযাত্রাটি শনিবার (২৫ নভেম্বর) সকাল ১০টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বের হয়ে শহীদ মিনারের সামনে দিয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে  পুনরায় ক্যাম্পাসে এসে শেষ হয়।

এসময় লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান চৌধুরীর নেতৃত্বে  ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড, বাদ্যযন্ত্র ও বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ পরিবেষণসহ শোভাযাত্রাটিতে অংশগ্রহণ করে লিডিং ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

শোভাযাত্রা শেষে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ  ইউনেস্কোর “মেমোরি অব দ্য’ ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার”-এ অন্তর্ভুক্তির মাধ্যমে “বিশ্বপ্রামান্য ঐতিহ্যের” স্বীকৃতি লাভ করায় আমরা গর্বিত।

তিনি আরো বলেন, এটি সত্যিই যে, আজ সমগ্র জাতি আনন্দের সাথে বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বে অর্জিত বাংলাদেশের স্বাধীনতার কথা স্মরণ করছে। তাঁর এই ঐতিহাসিক ভাষণ তৎকালীন সমগ্র বাঙ্গালী জাতিকে স্বাধীনতা সংগ্রামে উজ্জীবিত করেছিল, শক্তি যুগিয়েছিল পাক হানাদারদের কবল থেকে দেশকে মুক্ত করার।

পরে তিনি আজকের এই আনন্দ শোভাযাত্রায় সত:স্ফুর্তভাবে অংশগ্রহণ করার জন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, ও কর্মচারীবৃন্দের ধন্যবাদ জানান।

আপনার মন্তব্য

আলোচিত