সিলেটটুডে ডেস্ক

২৭ জানুয়ারি, ২০১৮ ২২:২৬

বলদী উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন

সারিবদ্ধ হয়ে লাইনে দাড়িয়ে সুশৃঙ্খল ভাবে ভোট দিচ্ছেন স্কুলের ছাত্র-ছাত্রীরা। দেখে মনে হতে পারে এ যেন কোন জাতীয় নির্বাচনের দৃশ্য। আসলে তা নয়। মূলত মাধ্যমিক স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের দৃশ্য এটি।

বাংলাদেশে সরকারের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন শনিবার (২৭ জানুয়ারি) সারা দেশের ন্যায় সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার তেতলী ইউনিয়নের বলদী আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়েও এক যোগে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২০১৮ সম্পন্ন হয়।

সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ চলে। বেলা ২ টার পর শুরু হয় ভোট গণনা। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা অত্যন্ত সুশৃঙ্খল ভাবে লাইনে দাড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করে। ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর ৪৩০ জন ছাত্র-ছাত্রী তাদের পছন্দ মত প্রার্থীদেরকে ভোট দেয়। স্কুলে মোট ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছে। এর মধ্যে ৫ জন ছাত্র ও ৩ জন ছাত্রী বিজয়ী হন।

বিজয়ীরা হলেন- ষষ্ঠ শ্রেণির ছাত্রী মরিয়ম ফেরদৌসী আনিকা, ৭ম শ্রেণির ছাত্র সিয়াম খান তায়েফ, ৮ম শ্রেণির ছাত্র গোলাম শাহরিয়ার, রেশমা আক্তার, ৯ম শ্রেণির ছাত্র জানু মিয়া, ছাত্রী তানজিনা আক্তার লাবনী, ১০ম শ্রেণির ছাত্রী সুমাইয়া ফাতেমা, ছাত্র মামুন আহমদ।
 
ভোট কেন্দ্রে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন ফাহিমা আক্তার তান্নী, সহকারী কমিশনার আনজালা মাহাদীন পুষ্প, প্রিজাইডিং অফিসার মিনহাজুর রহমান।

নির্বাচনের ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা কামাল বলেন, এ ধরণের নির্বাচন ছাত্র-ছাত্রীদেরকে ব্যাপক আলোড়িত করেছে। সরকারের এ উদ্যোগকে তিনি সাধুবাদ জানিয়ে বলেন, মাধ্যমিক বিদ্যালয় থেকে ছাত্র-ছাত্রীদের মাঝে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধ তৈরি হবে। পাশাপাশি স্টুডেন্ট কেবিনেটে নির্বাচিত ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ের পরিবেশ উন্নয়ন কর্মকাণ্ডে ভূমিকা রাখবে।

নির্বাচন সুসম্পন্ন করার জন্য প্রধান নির্বাচন কমিশনার ও দুইজন নির্বাচন কমিশনার ও প্রিজাইডিং অফিসার ও পুলিং এজেন্ট ছাত্র-ছাত্রীদের মাঝ থেকে মনোনীত করা হয়। মূলত তারাই নির্বাচনটি পরিচালনা করে। নির্বাচন চলাকালে ভোট কেন্দ্র পরিদর্শন করেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা কামাল, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মইন উদ্দিন, সহযোগী সদস্য শরীফ আহমদ, সহকারী শিক্ষক আল মেহেদী তালুকদার, সাজিয়া খানম, শিপন রৌদ্র পাল, রহিমা আক্তার লিনা, সামিয়া বেগম, সাখাওয়াত হোসেন আকন্দ, সাইদুর রহমান জীবন, মাওলানা জিলান আহমদ, ওয়ারিছ আলী ও সোহেল আহমদ।

আপনার মন্তব্য

আলোচিত