সিলেটটুডে ডেস্ক

২৭ জানুয়ারি, ২০১৮ ২৩:১৬

সিলেট মেট্রোপলিটন চেম্বারের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই) এর উদ্যোগে এবং জার্নিমেকার জবস এর সহযোগিতায় সিলেটে নতুন ব্যবসায়ীক উদ্যোক্তা তৈরি এবং পুরাতন ব্যবসায়ীদের দক্ষতা বৃদ্ধি এবং নতুন নতুন প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ব্যবসা পরিচালনার লক্ষ্যে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ জানুয়ারি) নগরীর জেলরোডস্থ আনন্দ টাওয়ার ১০ম তলায় এসএমসিসিআই এর কনফারেন্স হলে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন এসএমসিসিআই এর পরিচালক মোয়াম্মীর হোসেন চৌধুরী। প্রশিক্ষণ প্রদান করেন মো. আরিফ-উর-রহমান। প্রশিক্ষণ কর্মশালা শেষে প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ করেন অনুষ্ঠানে প্রধান অতিথি সিলেট রেঞ্জের বিভাগীয় পুলিশ কমিশনার মো. কামরুল আহসান বিপিএম ও এসএমসিসিআই এর সভাপতি হাসিন আহমদ।

প্রশিক্ষণার্থী হিসাবে অংশ গ্রহণ করেন কে এ কিবরিয়া চৌধুরী, মো. নাজমুল হোসেইন, মোহাম্মদ মামুন হোসেইন, মো. সিদ্দিকুর রহমান, মো. ফাহিম আল ফজল, জাকিয়া ফেরদৌস জায়গীরদার, আশফাকুর রহমান জায়গীরদার, আবিদুর রহমান জায়গীরদার, মো. জাম্মান আহমদ, তানজিনা রহীম, এসএম মাসুদুর রহমান, মো. মঈনুল ইসলাম মঈন, তাসমিন রুবিনা জামান, শেখ জিনিয়া সুলতানা, ফাইয়াজ আহমদ, মো. শিপন খান, মো. জাকারিয়া ইমরুল, নুসরাত জাহান, কল্লোল কর পুরকায়স্থ, গোলাম কিবরিয়া ফয়ছল, আব্দুল ওয়াদুদ রাজন, মো. সাইফুল ইসলাম, কাজী মওদুদ আহমদ, মো. মঞ্জুর আহমদ, আল-মামুন আজাদ এবং হাম্মাদ আহমদ।

এসএমসিসিআই এর পক্ষে উপস্থিত ছিলেন ১ম সহ-সভাপতি আব্দুল জব্বার জলিল, সহ সভাপতি হুরায়রা ইফতার হোসেন, প্রাক্তন পরিচালক শফিউল আলম চৌধুরী, মাওলানা খায়রুল হোসেন, পরিচালক মোয়াম্মীর হোসেন চৌধুরী,আলীমুছ ছাদাত চৌধুরী, মো. ইলিয়াছুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে মো. কামরুল আহসান সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের প্রশিক্ষণ কর্মশালার প্রশংসা করে বলেন, নতুন উদ্যোগী ব্যবসায়ী এবং পুরাতন ব্যবসায়ীদের এই রকম প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠানের পণ্যের প্রচার ও প্রসারের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ব্যবসার উন্নয়ন এবং দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা রাখার আহবান জানান।

সমাপণী বক্তব্যে এসএমসিসিআই এর সভাপতি হাসিন আহমদ বলেন, এসএমসিসিআই প্রতিষ্ঠালগ্ন থেকে ব্যবসায়ীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ব্যবসায়ীদের দক্ষতা বৃদ্ধির অংশ হিসাবে আমাদের এই প্রশিক্ষণ কর্মশালা। আগামীতেও আমরা এরকম প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করব। আগামী মার্চ-২০১৮ মাসে ভ্যাট ও ট্যাক্সের উপর প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করব। আমরা আশা করছি আমাদের এই আয়োজনের মাধ্যমে ব্যবসায়ীরা উপকৃত হবে এবং নতুন নতুন ব্যবসা প্রতিষ্ঠান সৃষ্টিতে ভূমিকা রাখবে।

কর্মশালা শেষে প্রধান অতিথি উপস্থিত সকল প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেন। সভায় সভাপতিত্ব করেন এসএমসিসিআই এর সভাপতি হাসিন আহমদ। পরিচালনা করেন সচিব মো. জাহাঙ্গীর হোসেন।

আপনার মন্তব্য

আলোচিত